এবার করোনায় আক্রান্ত হলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৭ মে, ২০২০ বুধবার ১২:৩০ পিএম

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই ব্যুরো প্রধান সাংবাদিক চৌধুরী ফরিদ’র দেহে করোনাভাইরাস এর জীবাণু পাওয়া গেছে। এছাড়াও করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন স্থানীয় দৈনিক পূর্বকোণের কয়েকজন সাংবাদিক।

গত রবিবার (২৪ মে) চৌধুরী ফরিদসহ আরও কিছু সাংবাদিক করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। মঙ্গলবার (২৬ মে) মধ্যরাতে চৌধুরী ফরিদ জেলা সিভিল সার্জন অফিস থেকে প্রাপ্ত তথ্যে জানতে পারেন তিনি করোনা পজিটিভ।

চৌধুরী ফরিদ ছাড়াও একই দিনে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন দৈনিক পূর্বকোণের বার্তা বিভাগের ৬০ বছর বয়সী দুজন সাংবাদিক, দৈনিক কর্ণফুলীতে কর্মরত ৪৫ বছর বয়সী এক সাংবাদিক, সময় টেলিভিশন চট্টগ্রাম অফিসের ৩১ বছর বয়সী এক সাংবাদিক এবং দৈনিক দেশ রূপান্তর চট্টগ্রাম ব্যুরোর ২৭ বছর বয়সী এক আলোকচিত্রী।

এছাড়া চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে সংগৃহীত নমুনা পরীক্ষায় ৪৭ বছর বয়সী একজন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। তবে তিনি কোন পত্রিকার সাংবাদিক তা জানা যায়নি।

করোনা পজিটিভ হওয়ার খবরটি জানিয়ে চৌধুরী ফরিদ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘পরম দয়ালু, অফুরন্ত রহমতের ভান্ডার মহান আল্লাহর উপর আস্তা, বিশ্বাস এবং ভরসা রেখে করোনাকে জয় করার সংগ্রাম শুরু করলাম ইনশাল্লাহ। আমার সকল শুভানুধ্যায়ীদের প্রতি বিনীত অনুরোধ, আমি এবং আমার স্ত্রী ও ৩ অবুঝ শিশু সন্তানের জন্য আপনারা হৃদয় থেকে দোয়া ও আশীর্বাদ করবেন। একই সাথে আমার অনেক সাংবাদিক বন্ধু আজ এ রোগে আক্রান্ত, তাদের জন্যও আপনারা দোয়া-আশীর্বাদ করবেন।’

তিনি আরও লিখেছেন, ‘করোনা ভাইরাস চট্টগ্রামে আক্রান্ত হবার আগ থেকে আমি ক্লাবে এবং পেশাগত দায়িত্ব পালনে খুবই সতর্ক ছিলাম। মাক্স, পিপিই, হ্যান্ড গ্ল্যাভস সবসময় ছিল। এসব নিয়ে আমার অনেক সহযোদ্ধা সাংবাদিক বন্ধুরা কত টিপ্পনীও দিয়েছে। তারপর মহান আল্লাহর ইচ্ছা এবং হুকুম এর বাইরে নয়।’

উল্লেখ্য, চট্টগ্রামে বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত হওয়ার পরই চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র যৌথ উদ্যোগে করোনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। ১৯ মে থেকে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের করোনা টেস্টের নমুনা সংগ্রহ শুরু হয়। ওইদিন এর উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

এদিকে মঙ্গলবার (২৭ মে) বিআইটিআইডি এর মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং করোনা ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমদের করোনা পজিটিভ এসেছে।

এছাড়া করোনায় আক্রান্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের এক কাউন্সিলর ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন

প্রসঙ্গত, এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত ১ হাজার ৯৮৫ জন। মৃত্যুবরণ করেছেন ৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮২ জন।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post