চট্টগ্রামে করোনা চিকিৎসায় যুক্ত হলো আরও নতুন দুটি হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৬ মে, ২০২০ মঙ্গলবার ০৯:১৬ পিএম

চট্টগ্রাম জেলায় আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। হাসপাতালের অভাবে বিনা চিকিৎসায় অনেক করোনা আক্রান্ত রোগী মারা যাওয়ার অভিযোগও উঠেছে। তাই কোভিড ১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় চট্টগ্রাম শহরের বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানকে বিশেষায়িত হাসপাতালে রূপান্তর করা জরুরী হয়ে পড়েছে।

এই মর্মে, মঙ্গলবার ২৬ শে মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ সিরাজুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত পৃথক দুটি চিঠিতে চট্টগ্রামের দুটি বেসরকারি হাসপাতালকে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঐ প্রজ্ঞাপনে বলা হয়, করোনা সংক্রমনের সার্বিক পরিস্থিতি বিবেচনায় চট্টগ্রাম মহানগরে অবস্থিত ইম্পেরিয়াল হাসপাতাল (খুলশী) এবং বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (ফয়েজলেক) কে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়। সেই সাথে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কে হাসপাতাল পরিচালনার কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: ঝুঁকি নিয়ে বোটে করে নগর ছাড়ছেন পোশাক শ্রমিকরা 

বর্তমানে চট্টগ্রামে করোনা সংক্রমিত রোগীর চিকিৎসায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল ইনফেকশন ডিজিজের ৩০ শয্যা, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ১১০(আইসিইউ ১০) , হলি ক্রিসেন্ট হাসপাতাল এ ১০০, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১০০ শয্যা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের ৫০ শয্যা সহ মোট ৩৯০ শয্যার ব্যবস্থা রয়েছে। তার বিপরীতে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বর্তমানে দুই হাজার ছুইঁ ছুইঁ।

সিটিজিসান ডটকম/আরএইচ/ইবিএইচ

Print This Post