চট্টগ্রামে যেখানে হবে ঈদ জামাত

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৪ মে, ২০২০ রবিবার ০৯:২৪ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস এর কারণে প্রতিবারের চেয়ে এবার একটু ভিন্ন আঙ্গিকেই অনুষ্ঠিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত। প্রতিবার খোলা মাঠ কিংবা ঈদগাহে ঈদ জামাত হলেও এবার জামাত হবে প্রশাসনের দেয়া স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র মসজিদগুলোতে।

চট্টগ্রাম নগরে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে জমিয়াতুল ফালাহ মসজিদে। জামাত শুরু হবে সকাল ৮টায়।

ঈদের দিন সোমবার (২৫ মে) সকাল ৮টার প্রথম এই জামাতে ইমামতি করবেন মসজিদের খতিব ক্বারী সাইয়েদ মাওলানা আবু তালেব মো. আলাউদ্দীন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এই মসজিদে ঈদের মোট ৩টি জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সকাল পৌনে ৯টায় দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমেদুল হক।

মুসল্লি বেশি থাকলে সকাল সাড়ে ৯ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন মসজিদের মোয়াজ্জেম হাফেজ আহমেদ রেজা।

আরও পড়ুন: করোনা/ ১৩ নির্দেশনা মেনে পড়তে হবে ঈদের জামাত

এছাড়া নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায়। এতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা আনোয়ার হোসেন।

সকাল পৌনে ৯টায় একই মসজিদে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন পেশ ইমাম মাওলানা নুর মো. সিদ্দিকী।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, প্রতিবছর সিটি করপোরেশনের উদ্যোগে নগরের বিভিন্ন খোলা মাঠ এবং মসজিদে ঈদের জামাতের আয়োজন করা হয়। এইবার করোনা পরিস্থিতির কারণে খোলা মাঠে কোনো ঈদ জামাতের আয়োজন করা হয়নি। স্থানীয় কাউন্সিলরদের তত্বাবধানে মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজন করা হচ্ছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন জানান, প্রতিবছর জেলা প্রশাসনের উদ্যোগে নগর ও জেলার খোলা মাঠে ঈদের জামাত আয়োজন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এইবার তা করা হচ্ছে না।

তিনি জানান, চট্টগ্রামের কোথাও খোলা মাঠে ঈদের জামাত আয়োজন না করতে আমরা সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ঈদের জামাত আদায় করতে আহ্বান জানিয়েছি। এই বিষয়টি তদারকি করতে মাঠে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post