রাজনীতিতে আসছেন চেলসি ক্লিনটন

hillary_clinton_chelsea

অনলাইন ডেস্ক ::

হিলারি ক্লিনটন জয়ী হতে না পারায় রাজনীতির অঙ্গন থেকে ক্লিনটন পরিবার হারিয়ে যাবেন বলে অনেকে মনে করলেও বাস্তবতা ভিন্ন।

ক্লিনটন দম্পতির একমাত্র সন্তান চেলসি ক্লিনটন আসছেন রাজনীতিতে এবং তিনি অভিষিক্ত হবেন নিউইয়র্কের ১৭তম কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট থেকে নির্বাচনে অবতীর্ণ হওয়ার মধ্য দিয়ে। ৭৯ বছর বয়সী কংগ্রেসওম্যান নিতা লোয়ির অবসর গ্রহণের পর। টানা ৩০ বছর ধরে তিনি এ আসনে নির্বাচিত হয়ে আসছেন। খবর এনআরবি নিউজের।

নিউইয়র্ক সিটি সংলগ্ন চাপাকুয়ায় ক্লিনটন দম্পতির বাড়ির লাগোয়া ওয়েস্টচেস্টার কাউন্টি ও রকল্যান্ড এলাকা নিয়ে গঠিত এই কংগ্রেসনাল ডিস্ট্রিক্টেই অতি সম্প্রতি ১.৬ মিলিয়ন ডলার দিয়ে আরেকটি বাড়ি ক্রয় করেছেন ক্লিনটন দম্পতি। এ বাড়িতেই বাস করছেন চেলসি এবং তার স্বামী মার্ক মেজভিনস্কি। সাথে থাকে দুই সন্তান চার্লটি এবং আইডানও।

সাম্প্রতিক নির্বাচনে হিলারি ক্লিনটনের অবিশ্বাস্য পরাজয়ের পরিপ্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে কিছুটা সময় লাগলেও নিতা লোয়ির অবসর গ্রহণের ঘোষণার সাথে সাথে চেলসি মাঠে নামবেন বলে ডেমোক্র্যাটিক পার্টির নির্ভরযোগ্য সূত্রের উদ্ধৃতি দিয়ে নিউইয়র্ক পোস্ট একটি সংবাদ প্রকাশ করেছে।

উল্লেখ্য, বাবা ক্লিনটনের নির্বাচনী প্রচারণায় সুযোগ (বয়সের কারণে) না পেলেও মায়ের প্রচারণায় সরব ছিলেন চেলসি। বক্তৃতা-বিবৃতি এবং টক শো-তে অংশগ্রহণের মধ্য দিয়ে নিজের স্বতন্ত্র একটি ইমেজ রচনায়ও সক্ষম হয়েছেন ৩৬ বছর বয়সী চেলসি। এ কারণে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, মা হিলারি যা পারলেন না, কন্যা চেলসি সেটি করে দেখাতে পারেন। আর সে অভিযাত্রা শুরু করতে পারেন এই আসন থেকে কংগ্রেসওম্যান হবার মধ্য দিয়ে।

সিটিজিসান.কম/রবি

Print This Post