রাঙ্গুনিয়ায় ২ শতাধিক গাছ কেটে নিয়ে গেছে দুবৃর্ত্তরা

rangunia-gas-kata-pic

রাঙ্গুনিয়া করেসপন্ডেন্ট :: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালীর জাকিরাবাদ এলাকার একটি বাগান থেকে রাতের আঁধারে ছোট বড় দুই শতাধিক গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। পূর্ব শত্রুতার জের ধরে গাছ কাটার ঘটনা ঘটে বলে জানা গেছে।

অভিযোগে জানা যায়, গত ২১ অক্টোবর রাতে স্থানীয় জাকিরাবাদ এলাকার আওয়ামীলীগ নেতা মো. এনামের মালিকানাধীন বাগানের বিভিন্ন প্রজাতির ৮০/৯০ টি চারা গাছ কেটে নিয়ে যায়। একদিন পর রোববার গভীর রাতে আবারও ঐ বাগানসহ আশপাশের বাগানের বিভিন্ন প্রজাতির দেড় শতাধিক চারা গাছ কেটে দেয় দুর্বৃত্তরা।

বাগানের মালিক মো.এনাম সিটিজিসান.কমকে জানান, ‘আমি আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকায় গেলে এই সুযোগে গাছ কেটে বাগান নষ্ট করে দেওয়া হচ্ছে।’ রাজনৈতিক প্রতিপক্ষরাই এই ধরণের ঘটনা ঘটাতে পারে বলে তিনি ধারণা করছেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গাছ মানুষের বন্ধু। তা কখনও মানুষের শত্র“ হতে পারে না।’ তিনি ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো.সিরাজুল ইসলাম সিটিজিসান.কমকে জানান, গাছ কেটে বাগান নষ্টের বিষয়ে আমাকে জানানো হলে আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে এই ব্যাপারে খবরাখবর নিয়েছি।

রাঙ্গুনিয়া থানার এসআই মো.হায়দার আলী সিটিজিসান.কমকে জানান, গাছ কাটার বিষয়ে থানায় অভিযোগ করার পর আমি ঘটনাস্থলে গিয়েছি। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে অভিযান চলছে।

সিটিজিসান.কম/শিশির

Print This Post