কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ৯:৩১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৩ রবিবার ০৯.৩০ পিএম

স্ত্রীর আগের সংসারের কিশোর বয়সী মেয়েকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার (২২ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দিয়েছেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী কফিল উদ্দিন।

দণ্ডিত মো. মজিদের বাড়ি কুমিল্লা জেলায়। পেশায় গাড়িচালক মজিদ নগরীর সদরঘাট থানা এলাকায় স্ত্রী ও সৎ মেয়েকে নিয়ে ভাড়া বাসায় থাকতেন।

নথিপত্রের ভিত্তিতে ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম জানান, মজিদের স্ত্রী গৃহকর্মীর কাজ করতেন। তার প্রথম সংসারের ১৬ বছর বয়সী মেয়েকে তার অনুপস্থিতির সুযোগ নিয়ে মজিদ বিভিন্নসময় কুপ্রস্তাব দিতেন। কিন্তু কিশোরী রাজি না হওয়ায় ২০১৭ সালের ৯ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ১ জুন পর্যন্ত সময়ে কয়েকবার জোরপূর্বক ধর্ষণ করে মজিদ। এতে কিশোরী অন্তঃস্বত্ত্বা হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। স্ত্রী এ বিষয়ে জিজ্ঞেস করলে মজিদ রাগারাগি করে বাসা থেকে বের হয়ে যায়।

আক্রান্ত কিশোরী ২০১৮ সালের ১ জুন মজিদের বিরুদ্ধে সদরঘাট থানায় মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

ট্রাইব্যুনালের অপর পিপি এম এ নাসের জানান, পুলিশ অভিযোগ তদন্ত করে ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ১৯ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রোববার এ রায় দিয়েছেন।

রায়ে আদালত আসামি মজিদকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের সাজা দিয়েছেন। রায় ঘোষণার সময় মজিদ হাজির ছিলেন। পরে তাকে সাজামূলে কারাগারে পাঠানো হয়।

সিএস

Print This Post Print This Post