আইসিইউ সংকট চট্টগ্রামে

শুধু চট্টগ্রামে নতুন আক্রান্ত ৯১৫, করোনায় প্রাণ গেল ১৭ জনের

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৮ জুলাই, ২০২১ বুধবার ১১:১৫ এএম

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৭৯২টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯১৫ জন। এদিন মৃত্যুবরণ করেছেন ১৭ জন।

জানা গেছে, করোনা নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩২ দশমিক ৭৭ শতাংশ। চট্টগ্রামে বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু। তার মধ্যে হাসপাতালগুলোতে তৈরি হয়েছে সাধারণ শয্যা ও আইসিইউ’র সংকট। রোগীর চাপ বেড়ে যাওয়ায় চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

সিভিল সার্জন কার্যালয়ের সুত্র জানা গেছে, অ্যান্টিজেন টেস্ট সহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত হওয়া ৯১৫ জনের মধ্যে ৬১৪ জন মহানগরের বিভিন্ন এলাকায় এবং ২৭৪ জন বিভিন্ন উপজেলায়।

চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ পাওয়া গেছে রাউজান উপজেলায়, ৪৭ জন। এ ছাড়া বোয়ালখালী উপজেলায় ৪৪ জন, পটিয়া উপজেলায় ৩৮ জন, ফটিকছড়ি উপজেলায় ৩২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সংক্রমণ যে হারে বাড়ছে সামনের দিনগুলোতে আরও কঠিন সময় অপেক্ষা করছে। শহরের চেয়ে গ্রামের মানুষের মধ্যে করোনার প্রকোপ বেশি দেখা যাচ্ছে। গত কয়েকদিনের চিত্রে অনুসারে শহরের চেয়ে গ্রামে মৃত্যুর সংখ্যা বেশি।

সিএস

Print This Post