বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে আপত্তিকর মন্তব্য, মামলার জালে দুই আওয়ামীলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৪ জুলাই, ২০২১ বুধবার ১০:৩০ এএম

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং তাঁর ছোট ভাই চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানি ও অবমাননাকর মন্তব্য করার অভিযোগে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের উদ্যোক্তাসহ ২ জনের বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

সোমবার (১২ জুলাই) মধ্য রাতে সাতকানিয়া পৌরসভার মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মো. জোবায়ের বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এ মামলার আসামিরা হলেন, ১৯৮৬-৮৭ সালে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা ৩নম্বর ওয়ার্ডের মৃত সিদ্দিক আহমেদের ছেলে মোহাম্মদ ফখরুদ্দীন (৪৫) এবং চট্টগ্রাম করোনা আইসোলেশন সেন্টারের উদ্যোক্তা, আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য ও পটিয়ার বড়লিয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের মো.ইলিয়াসের ছেলে মো. সাজ্জাত হোসেন (৩৮)।

জানা যায়, গত সোমবার (১২জুলাই) রাতে মোহাম্মদ সাজ্জাত হোসেন নামের ওই ব্যক্তি তার ফেসবুক ভেরিফাইড পেইজে “ভুয়া জনস্বার্থ বিশেষজ্ঞ!আইনানুগ ব্যবস্থা চাই”-শিরোনামে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ ফখরুদ্দীন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও তার ছোট ভাই ডা.বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে অবমাননা ও মানহানিকর মন্তব্য করেন। ফখরুদ্দীনের দেয়া এ মন্তব্যটি কিছুক্ষণের মধ্যে মুছে ফেলায় সেখানে কি ধরনের লেখা বা মন্তব্য ছিল তা জানা যায়নি।

এর প্রেক্ষিতে সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের বাদী হয়ে এ মন্তব্যটিকে আপত্তিকর উল্লেখ করে গত ১২ জুলাই সোমবার মধ্য রাতে ফখরুদ্দীন ও সাজ্জাতকে আসামি করে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত সোমবার(১২জুলাই) রাতে মামলার বাদী সাতকানিয়া পৌরসভার মেয়র মো.জোবায়ের বাসায় বসে মোবাইল ফোনে ফেসবুক দেখতে গিয়ে দেখে, মামলার ২নম্বর বিবাদী মোহাম্মদ সাজ্জাত হোসেন তার ফেসবুক আইডি’র মাধ্যমে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও তাঁর ছোট ভাই জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা.বিদ্যুৎ বড়ুয়ার নামে মিথ্যা,বানোয়াট ও মানহানিকর তথ্য পোস্ট করলে ১নং বিবাদী মোহাম্মদ ফখরুদ্দীন তাঁর ফেসবুক আইডি’র মাধ্যমেও বিরূপ ও আক্রমণাত্বক মনোভাব সৃষ্টি ও আইন-শৃঙ্খলা অবনতির চেষ্টা করায় দলীয় সংগঠনের সিদ্ধান্তক্রমে মেয়র জোবায়ের থানায় মামলা করেন বলে এজাহারে উল্লেখ করেন।

থানায় মামলা দায়ের করার বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্যার ও তাঁহার ভাই ডা. বিদ্যুৎ বড়ুয়ার বিরুদ্ধে অবমাননা ও মানহানিকর মন্তব্য করে পোস্ট দিয়ে স্যারের অনুসারীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করছে। এব্যাপারে সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের বাদী হয়ে সোমবার মধ্য রাতে দুই ব্যক্তিকে আসামি করে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিএস

Print This Post