আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

অটোরিকশা করে পৌঁছল সিনোফর্ম ভ্যাকসিন আনোয়ারায়

আনোয়ারা প্রতিনিধি | আপডেট : ১৩ জুলাই, ২০২১ মঙ্গলবার ১০:২৫ পিএম

অটোরিকশার পিছনে একটি শীতল বাক্স বাঁধা ছিল এবং অন্য বাক্সের একটি অংশ যানবাহনের বাইরে ছিল। অরক্ষিত উপায়ে কোভিড-১৯ টি ভ্যাকসিন কোল্ডবক্স আসলো সিএনজি অটোরিকশা করে। এমন ঘটনা ঘটেছে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনোফর্ম ভ্যাকসিন সিএনজিতে আনার সময়।

সোমবার (১২ জুলাই) বিকালে চট্টগ্রাম সিভিল সার্জন অফিস থেকে টিকা কেন্দ্রগুলিতে সিনোফর্ম ভ্যাকসিন গুলি নিয়ে যাওয়া হচ্ছিল এমনটি দেখা যায়।

সূত্র জানায়, আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি অটো-রিকশাটি সিভিল সার্জন অফিসে প্রেরণ করে সিনোফর্ম ভ্যাকসিনযুক্ত শীতল বাক্সগুলি সংগ্রহ করতে। এদিকে, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি অ্যাম্বুলেন্স এবং হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভ্যাকসিন সংগ্রহের জন্য একটি পিকআপ ভ্যানে প্রেরণ করে। সোমবার দেশের উপজেলা পর্যায়ে সিনোফর্ম ডোজ সহ কোভিড-১৯ টিকা অভিযান শুরু হয়েছে।

সরকারি ২টি অ্যাম্বুলেন্স থাকলেও সাধারণ মানুষ এ গুলোর দেখা পাইনা বলেও অভিযোগ রয়েছে স্থানীয়দের। গত সপ্তাহে লকডাউন চলাকালে রোগী না নিয়ে ভাড়ায় যাত্রী পরিবহনকালে (১ জুলাই) কর্ণফুলী উপজেলার মইজ্জ্যেরটেক এলাকায় ম্যাজিস্ট্রেটের হাতে আটক হয়ে চালককে গুনতে হয় জরিমানা।

কেন ভ্যাকসিনের বাক্স গুলি ঝুঁকিপূর্ণ এবং অরক্ষিত উপায়ে পরিবহন করা হচ্ছে জানতে চাইলে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহেদ মো. সাইফুদ্দিন বলেন, খালি বক্সগুলো সিএনজির বাইরে ছিলো। দুইটি বক্সে করে টিকা এসেছে। সে গুলো সিএনজির ভেতরে সুরক্ষিতভাবে ছিল।

সিএস

Print This Post