বাঁশখালীতে জমি-জমা বিরোধের জেরে সংঘর্ষ, আহত ১৪

বাঁশখালী প্রতিনিধি | আপডেট : ২৬ এপ্রিল, ২০২১ সোমবার ১০:৫০ পিএম

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনায় ১৪ আহত হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে পুইছড়ি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পূর্ব পুইছড়ি দক্ষিণ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন— জাফর সর্দার, ফাতেমা বেগম, নুরুল আলম, নুরুল আলমের স্ত্রী, মোস্তাক আহমেদ এবং মোস্তাক আহমেদের স্ত্রী।

অপরপক্ষে আহতরা হলেন— রেজা মিয়ার স্ত্রী, রমজান আলী, আবুল কাশেম, আবুল হোসেন, মিজান, শহিদুল ইসলাম, কায়সার এবং আবুল কাশেমের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই বছর আগে থেকেই জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিলো দু’পক্ষের মধ্যে। আজ ধান শুকানো নিয়ে কথা-কাটাকাটি হলে তা একপর্যায়ে সংঘর্ষে রুপ নেয়।

এদিকে গুরুতর আহত জাফর সর্দার এবং তার পরিবারকে উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

জাফর আহমদের ছেলে আরমান পারভেজ বলেন, ‘স্থানীয় একটি প্রভাবশালী মহলের ইন্ধনে আমাদের বসতঘরের জায়গা ও চলাচলের রাস্তা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে রমজান আলী গংরা। সোমবার দুপুরে আমাদের অনুপস্থিতিতে রমজান আলী তার দলবল নিয়ে আমাদের বসতঘরে অনুপ্রবেশ করে অতর্কিত হামলা চালায়। এ সময় তারা আমার বৃদ্ধ পিতা- মাতা ও চাচাকে দা-কিরিচ নিয়ে কুপিয়ে জখম করে।’

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, ‘পূর্ব পুঁইছড়ি এলাকায় জায়গা বিরোধে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা শুনেছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বেলাল/সিএস

Print This Post