২৪ ঘন্টায় চট্টগ্রামে ৩ মৃত্যুসহ শনাক্ত ২৭৮

আপডেট: ২২ এপ্রিল ২০২১ ১:৫৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২২ এপ্রিল, ২০২১ বৃহস্পতিবার ১:৫০ পিএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৮ হাজার ১৩৯ জন। এসময়ে করোনায় ৩ জন মৃত্যুবরণ করেছেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৯৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে শনাক্ত হয় ৬২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭১টি নমুনা পরীক্ষা করে ১২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৪১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫৩টি নমুনা পরীক্ষা করে ৪২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১টি নমুনা পরীক্ষা করে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৫৬ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৩৪৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ২৬৩ জন এবং উপজেলায় ৮৪ জন।

সিএস

Print This Post Print This Post