ছনুয়ার ৩০ হাজার মানুষকে সেবা দিতে প্রস্তুত ‘গণস্বাস্থ্য কেন্দ্র’

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৬ মার্চ, ২০২১ শনিবার ০৩:৩০ পিএম

বাঁশখালীর উপকূলীয় ইউনিয়ন ছনুয়া। এই ইউনিয়ন থেকে বাঁশখালী উপজেলা সদরে পৌঁছাতে সময় লাগে ৩ ঘন্টা। আর যাতায়াত খরচ লাগে জনপ্রতি ২০০ টাকা। যার কারণে এই উপকূলীয় ইউনিয়নের জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। ছনুয়ার কোন রোগীকে ইমার্জেন্সি সেবা পেতে হলে যেতে হতো জলদী।

এখন আর উপকূলবাসীকে দুর্ভোগ পোহাতে হবে না। হাতের নাগালেই এখন উন্নত চিকিৎসা সেবা মিলবে। উপকূল বাসীর জন্য উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে ছনুয়া মনুমিয়াজী বাজারে উদ্বোধন হলো ছনুয়া গণস্বাস্থ্য কেন্দ্র।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে ছনুয়া মনুমিয়াজী বাজারে সি-প্লাজায় এ সেবা কেন্দ্র উদ্বোধন করেন বাঁশখালী উপজেলা হাসপাতালের সাবেক টিএস ডা. হারুন-অর রশিদ।

ছনুয়া গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান সাংবাদিক শাহ্ মুহাম্মদ শফি উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- ছনুয়া গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক জসিম উদ্দিন আল হাসান, ছনুয়া মনুমিয়াজি বাজার সী-প্লাজার স্বত্বাধিকারী করিম নেওয়াজ চৌধুরী, সাংবাদিক আবু বকর বাবুল, ছনুয়া ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মোহাম্মদ সরোয়ার আলম, ছনুয়া ইউপি সদস্য শাহেদা বেগম, ইউপি সদস্য তৌহিদা বেগম, ছনুয়া মনুমিয়াজি বাজার পরিচালনা কমিটির সভাপতি শামসুল আলম, ছনুয়া ফাতেমা (রাঃ) এবতেদায়ী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ আলমগীর কবির, বাঁশখালী টুডে’র বার্তা সম্পাদক আবদুল লতিফ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ছনুয়া গণস্বাস্থ্য কেন্দ্র ছনুয়া উপকূলীয় অঞ্চলের গণমানুষের কাছে স্বাস্থ্যসেবার মান যথাযথভাবে পৌঁছিয়ে দিবে। বিশেষ করে ছনুয়ার মতো দুর্গম এলাকার মায়েদের ডেলিভারির সময় যে দূর্বিসহ যন্ত্রণা ভোগ করতে হয় তা লাঘবে সার্বক্ষণিক বিশেষজ্ঞ ডাক্তার ও নার্স দ্বারা নরমাল ডেলিভারি ও সেবা প্রদান করবে এ প্রতিষ্ঠান।

সিএস

Print This Post