চট্টগ্রামে নিখোঁজ সেনাসদস্য আসিফের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২১ মঙ্গলবার ০২:১০ পিএম

প্রায় ১৯ ঘন্টা পর উদ্ধার হল চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ এলাকার শঙখ নদীতে নিখোঁজ সেনা সদস্য আসিফ হোসাইন নিশানের (২১) মরদেহ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা।

নিহত আসিফ হোসাইন নিশান মিরাসরাই উপজেলার জোরালগঞ্জ থানার ইছাখালী এলাকার আনোয়ার হোসেনের পুত্র। আসিফ ৮২তম লং কোর্সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছেন। তার পিতা আনোয়ার হোসেন বর্তমানে সেনাবাহিনীর ইউডিসি রেকর্ড শাখায় কর্মরত।

এর আগে গতকাল বিকেল ৫টার দিকে সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় শঙখ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন এই সেনা সদস্য। এরপরই ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালায়। এর সঙ্গে যোগ দেয় বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের টিমও।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) মাঠে আসরের নামাজের পর আসিফের জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার নিজ এলাকায় দ্বিতীয় জানাজা শেষে দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদ আহমদ বলেন, ‘গতকাল নিখোঁজ সেনাসদদ্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরপর সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।’

জেলা পুলিশের আনোয়ারা জোনের এএসপি হুমায়ুন কবির বলেন, ‘আইনি প্রক্রিয়া শেষ করে লাশটি সেনাবাহিনী ও তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

সিএস

Print This Post