২৪ ঘন্টায় একজনের মৃত্যুসহ চট্টগ্রামে করোনা শনাক্তের ডাবল সেঞ্চুরি পার

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২ ডিসেম্বর, ২০২০ বুধবার ১২:৩০ পিএম

চট্টগ্রামে করোনার সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৯০ জনের নমুনা পরীক্ষায় ২৬০ জনের দেহে শনাক্ত হয়েছে এই মরণঘাতী ভাইরাস। একইসময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে একজন। আক্রান্তদের মধ্যে ২১৩ জন নগরের ও ৪৭ জন উপজেলার বাসিন্দা।

বুধবার (২ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৯০ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৬৩ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৫ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি। ইমপেরিয়াল হাসপাতালে ৮৯ জনের নমুনার মধ্যে ৩২ জনের ও শেভরণে ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে। জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৩২০ জন। এদের মধ্যে ২২৫ জন নগরের ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

আরএস

Print This Post