যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে সীতাকুণ্ডে পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১১ নভেম্বর, ২০২০ বুধবার ০৬:১০ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা সদরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পাল্টাপাল্টি সমাবেশ আয়োজন করায় আইনশৃঙ্খলার অবনতির আশংঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে সীতাকুণ্ড প্রশাসনে।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলার অবনতি রোধে এ নির্দেশ জারি করে।

কেন্দ্রীয় যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা সদরে বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন ও থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া অনুসারীরা একই সময় পাশাপাশি দুটি স্থানে সমাবেশের আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় জানান, একই সময় পাশাপাশি দুটি স্থানে দুটি পক্ষ সমাবেশের আয়োজন করে। সমাবেশেকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার আশংঙ্কা থাকায় আমি নিজ ক্ষমতা বলে ১৪৪ ধারা জারি করি। এই নিষেধাজ্ঞা রাত ১২ পর্যন্ত কার্যকর থাকবে।

উপজেলা যুবলীগের সভাপতি মো. শাহাজাহান বলেন, ‘যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কমিটির অংশ হিসেবে সীতাকুণ্ড উপজেলা যুবলীগের আয়োজনে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়। বিকেলে ব্যাপক শোডাউনের প্রস্তুতিও নেওয়া হয়। দুপুরে উপজেলা প্রশাসন থেকে জানানো হয় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধারেখে সমাবেশ স্থগিত করেছি।’

সীতাকুণ্ড মডেল থানার তদন্ত (ওসি) সুমন বণিক জানান, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে সেই ক্ষেত্রে উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা মাঠে কাজ করছি।

উল্লেখ্য, সর্বশেষ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন ও থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া অনুসারীদের দু-পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিলো।

এনএকে/আরএইচ

Print This Post