চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা পেরুলো ২২ হাজার, নতুন শনাক্ত ১০৮

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১০ নভেম্বর, ২০২০ মঙ্গলবার ১২:৩০ পিএম

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত হয়েছেন ১০৮জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ২২ হাজার ৮জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (৯ নভেম্ববর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য পাওয়া যায়। এতে দেখা যায় চট্টগ্রামের ৮টি ল্যাব নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৮৮টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১০জন, বিআইটিআইডিতে ৭জন এবং চমেক ল্যাবে ৫১জন এবং সিভাসু ল্যাবে ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এ ছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ১০জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৯টি নমুনা পরীক্ষা করে ১২জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৬টি নমুনা পরীক্ষা করে ৪জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬টি নমুনা পরীক্ষা করে ৬জন আক্রান্ত হয়েছেন।

তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৮জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯১জন এবং উপজেলায় ১৭জন।

আরএইচ

Print This Post