চট্টগ্রামে একদিনেই শনাক্ত ১০৩, প্রাণ গেল আরও একজনের

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৯ নভেম্বর, ২০২০ সোমবার ১২:৩০ পিএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮৬৯টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৮৯২ জনে। এইদিনও করোনায় একজনের মৃত্যু হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৫৯টি নমুনা পরীক্ষা করে ২৪ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১১টি নমুনা পরীক্ষা করে ৯ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ (কমেক) ল্যাবে ৭৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮টি নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৬৯টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৯১ জন এবং উপজেলায় ১২ জন।

সিএস

Print This Post