ক্ষমতার অপপ্রয়োগ

লোহাগাড়ার এসিল্যান্ড নীলুফা ইয়াসমিনকে আদালতে তলব

লোহাগাড়া প্রতিনিধি | আপডেট : ৬ নভেম্বর, ২০২০ শুক্রবার ০৩:০০ পিএম

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ভোগদখলীয় দিঘীতে চাষকৃত মাছ সরকারি ক্ষমতা অপপ্রয়োগ করে বেআইনীভাবে শিকারের চেষ্টা করার অভিযোগ উঠেছে সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরীর বিরুদ্ধে। এ ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালত চট্টগ্রাম।

বুধবার (৪ নভেম্বর) এসিল্যান্ড নীলুফা ইয়াসমিন চৌধুরী এ নোটিশ গ্রহণ করলেও প্রতিবেদকের কাছে বিষয়টি অস্বীকার করেছেন তিনি।

এর আগে গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) উপজেলার কলাউজান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মৃত আলহাজ্ব বজলুর রহমান সিকদারের মেয়ে ইসরাত জাহান সিদ্দিকা উপরোক্ত বিচারিক আদালতে মামলা দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রবার ড্র্যাম এলাকার দক্ষিণে উত্তর কলাউজান রসুলাবাদ-পাড়া ও হাজী-পাড়া সংলগ্ন ‘নাজির খাঁ দিঘী’টি ইসরাত জাহান সিদ্দিকার পিতা মৃত বজলুর রহমান সিকদারের ক্রয়কৃত সম্পত্তি। দীর্ঘ প্রায় ৩৫ বছর ধরে সেখানে মাছ চাষ করে আসছেন তারা।  কিন্তু গত ২৫ অক্টোবর দুপুর ১২টার দিকে ক্ষমতার অপপ্রয়োগ করে স্থানীয় কিছু লোভী ব্যক্তি গংদের সহযোগীতায় ওই দিঘী থেকে বেআইনীভাবে মাছ শিকারের চেষ্টা করেন।

এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে গত ২ নভেম্বর এসিল্যান্ড নীলুফা ইয়াসমিন ও ওই অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে পৃথকভাবে কারণ দর্শানোর নোটিশ জারী করেন মহামান্য আদালত।

নোটিশে উল্লেখ করা হয়, অভিযুক্তদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ কেন দেয়া হবে না তৎমর্মে নোটিশ প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে আদালতে উপস্থিত হয়ে কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হলো।

এবিষয়ে জানার জন্য লোহাগাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নীলুফা ইয়াসমিন চৌধুরী মুঠোফোনে কল করা হলে তিনি বলেন, ‘অফিসে এ সংক্রান্ত কোন চিঠি আসেনি।’

এমএসএম/আরএইচ

Print This Post