বন্দরের নিয়োগ : চট্টগ্রামের প্রার্থীদের অগ্রাধিকার দাবি

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২০ বুধবার ০৫:৩০ পিএম

বন্দর কর্তৃপক্ষের যেকোনো নিয়োগে চট্টগ্রাম জেলা ও বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে ছাত্রলীগ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে সল্টগোলার বন্দর ভবনের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে চট্টগ্রাম বিভাগের প্রার্থীরা বন্দরে নিয়োগের ক্ষেত্রে চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেওয়ার দাবি জানান।

মানববন্ধনে অংশ নেন নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু, সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, ছাত্রলীগ নেতা ফখরুল ইসলাম, অমিতাভ বাবু, কবির আহমদ প্রমুখ।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন, ‘কম্পিউটার অপারেটর পদে নিয়োগের জন্য ২০১৭ সালে বিজ্ঞপ্তি দিয়েছিল বন্দর কর্তৃপক্ষ। শতাধিক পদে নিয়োগের কথা থাকলেও মাত্র ৭১ জনকে নিয়োগ দিয়েছে সম্প্রতি। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও বিভাগের প্রার্থীরা উপেক্ষিত হয়েছেন। আমরা বাকি পদগুলোতে চট্টগ্রাম জেলা ও বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে পূর্ণাঙ্গ নিয়োগের দাবি জানাই। একইসঙ্গে এ নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম দুর্নীতি হচ্ছে কিনা তাও তদন্তের দাবি জানাই।’

তিনি বলেন, ‘এ বন্দরের জন্য চট্টগ্রামের মানুষ বুক পেতে বাপ-দাদার ভিটেমাটি, জায়গা দিয়েছেন। বন্দরের ভারী গাড়ির জন্য যানজটের সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন। কিন্তু নিয়োগের বেলায় উপেক্ষিত। এটা বিমাতাসুলভ আচরণ। আমরা বন্দরের যেকোনো নিয়োগে চট্টগ্রামের প্রার্থীদের অগ্রাধিকার চাই।’

এর আগে মঙ্গলবার সকালেও চট্টগ্রাম বিভাগের প্রার্থীরা ২০১৭ সালের চট্টগ্রাম বন্দরে কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফলে বিভাগীয় প্রার্থীদের অগ্রাধিকার দেওয়ার দাবিতে চট্টগ্রাম বন্দরের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি পালন করে।

সিএস

 

Print This Post