রাস্তায় পড়ে থেকে মুয়াজ্জিনের মৃত্যু, করোনা সন্দেহে সাহায্য করল না কেউ

আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ১:২৩ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক | আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২০ সোমবার ১০:০০ এএম

সিলেট সিভিল সার্জন কার্যালয় মসজিদের মুয়াজ্জিন মাওলানা সুলতান আহমদ (৫০) জোহরের আজানের পর হঠাৎ অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান। দুপুর দেড়টা পর্যন্ত রাস্তায় পড়ে থাকলেও করোনায় আক্রান্ত সন্দেহে তার সাহায্যে কেউ এগিয়ে আসেনি।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সামনের রাস্তায় দীর্ঘক্ষণ পড়ে থেকে মারা যান তিনি।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারের সদস্যরা জানান, রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের সামনে শত শত মানুষের লাইন ছিল। বিদেশ গমনেচ্ছুদের করোনা পরীক্ষার রেজিস্ট্রেশন চলছিল। এ সময় তাদের অদূরে কার্যালয়ের সামনের রাস্তায় পড়েছিলেন মাওলানা সুলতান আহমদ। রবিবার জোহরের আজানের পর হঠাৎ অসুস্থ হয়ে তিনি রাস্তায় পড়ে যান। দুপুর দেড়টা পর্যন্ত রাস্তায় পড়েছিলেন তিনি। আশপাশের লোকজনকে ডাকও দিয়েছিলেন কয়েকবার। কিন্তু করোনায় আক্রান্ত সন্দেহে কেউ এগিয়ে আসেনি।

বিষয়টি প্রথমে আমলে নেননি সিভিল সার্জন অফিসের কোন কর্মকর্তা-কর্মচারীও। পরে সিভিল সার্জন অফিসের নিরাপত্তাকর্মী সুশীল মোহন্ত কয়েকজনের সহায়তায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সিএনজিচালিত অটোরিকশায় করে হাসপাতালে নেয়া হলেও ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। হাসপাতালে নেয়ার পর মারা যান তিনি।

সিভিল সার্জন অফিসের নিরাপত্তাকর্মী সুশীল মোহন্ত জানান, প্রায় ২০-২২ বছর ধরে মাওলানা সুলতান মসজিদের মুয়াজ্জিন হিসেবে রয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপজনিত রোগে ভুগছিলেন।

তিনি আরও বলেন, দুই ছেলে ও এক মেয়ে সন্তানের জনক মাওলানা সুলতানের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। তিনি সিভিল সার্জন কার্যালয়ের কোয়ার্টারে থাকতেন। তার পরিবারের সদস্যরা থাকেন গ্রামের বাড়িতে।

Print This Post Print This Post