দুরারোগ্য রোগে আক্রান্ত দুই চিকিৎসককে ৪ লক্ষ টাকা দিল বিএমএ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২০ শনিবার ০৫:০০ পিএম

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার উদ্যোগে প্রথম বারের মতো দুরারোগ্য রোগে আক্রান্ত চিকিৎসকদের চেক প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাত ৯টায় চট্টগ্রাম বিএমএ ভবন  অডিটোরিয়ামে ‘চিকিৎসক ও চিকিৎসক পরিবার সহায়তা  তহবিল’ হতে এসব চেক প্রদান করা হয়। এসময় চিকিৎসার জন্য দুই চিকিৎসককে দুই লক্ষ করে চার লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

চেকপ্রাপ্ত চিকিৎসকদ্বয় হলেন-  বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিশু সার্জারী বিশেষজ্ঞ ডা. মো. আলাউদ্দিন আহমেদ এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ এর ৩০তম ব্যাচের  চিকিৎসক কাফকোর চীফ মেডিকেল অফিসার ডা. তরুন তপন বড়ুয়া। ডা. মো. আলাউদ্দিন আহমেদকে বাইপাস সার্জারির জন্য এবং ডা. তরুন তপন বড়ুয়াকে লিউকেমিয়া রোগের চিকিৎসার জন্য এ সহায়তা করা হয়।

অনুষ্ঠানে চিকিৎসক ও চিকিৎসক পরিবার  সহায়তা তহবিল হতে কোভিডে আক্রান্ত হয়ে অকালে মৃত্যুবরনকারী অসহায় চিকিৎসকদের সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিএমএ’র চারবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও বিএমএ ভবন ট্রাস্টি বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, চট্টগ্রাম  বিএমএ এর সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ও ট্রাস্টি বোর্ডের কোষাধ্যক্ষ  ডা.  মো. ফয়সল  ইকবাল চৌধুরী, বিএমএ কোষাধ্যক্ষ ডা. আরিফুল আমীন, যুগ্ম সম্পাদক ডা. রবিউল করিম।

আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিএমএ এর  দপ্তর সম্পাদক ডা. আবুল হোসেন শাহীন, প্রচার ও জনসংযোগ সম্পাদক ডা. প্রনয় কুমার দত্ত, সমাজসেবা সম্পাদক ডা. আবুল কাশেম মাসুদ, গ্রন্থাগার ও প্রকাশনা  সম্পাদক ডা. নূর উদ্দিন  জাহেদ, কার্যকরী পরিষদের সদস্য ডা. অসীম কুমার চৌধুরী, ডা. রিজোয়ান রেহান, ডা. হোসেন আহমেদ, ডা. কামাল উদ্দিন মজুমদার ও অন্যান্য সেন্ট্রাল কাউন্সিলর বৃন্দ।

আরএইচ

Print This Post