আহমেদ শফীর জানাজায় আগত মুসল্লীদের খেদমতে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২০ শনিবার ০১:২০ পিএম

হেফাজত আমির আল্লামা আহমদ শফীর জানাজায় আগত মুসল্লীদের খেদমতের জন্য দারুণ এক উদ্যোগ নিয়েছে এলাকাবাসী। প্রচন্ড গরমে পিপাসার্ত মুসল্লীদের দ্বারে দ্বারে জগ ভর্তি পানি আর গ্লাস নিয়ে ছুটছেন তাঁরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ভোর থেকে আল্লামা শফীর লাখো ভক্ত-অনুসারীরা দেশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসছেন।আর তাঁদের সেবায় নিয়োজিত হয়েছে খোদ এলাকাবাসী। সকাল থেকেই এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপে ভাইরাল হয়েছে এবং ব্যপক প্রশংসা কুড়িয়েছে।

বখতিয়ার নোমান নামে এক যুবকের পোস্ট করা ওই ছবিতে দেখা যায়, স্থানীয় এক কিশোর জগভর্তি পানি আর গ্লাস নিয়ে দুর দুরান্ত থেকে আগত মুসল্লীদের পানি পান করাচ্ছে। আর মুসল্লীরা সেই পানি পান করে তাদের তৃষ্ণা মেটাচ্ছেন।

কাজি ইমরান চৌধুরী নামের একজন সেই পোস্টে মন্তব্য করে লিখেছেন, ‘আল্লামা আহমেদ শফীর জানাজায় আগত মানুষদের খেদমতে এলাকাবাসীর এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার।’

ভাইরাল হওয়া ওই পোস্টটি মাত্র ২১ মিনিটে ২৫৫ জন লাইক করেছেন এবং ৪ জন শেয়ার করেছেন।

প্রসঙ্গত, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় হেফাজত আমির আল্লামা আহমদ শফী রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। সকাল ৯টার দিকে ঢাকা থেকে আল্লামা শফীর মরদেহ পৌঁছায় তার দীর্ঘদিনের কর্মস্থল হাটহাজারী মাদ্রাসায়। এরপর তার লাশ দেখার জন্য জনসাধারনের জন্য উম্মুক্ত করে দেওয়া হয়।

জোহরের নামাজের পর হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে একমাত্র জানাজা অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন শফীপুত্র মাওলানা মোহাম্মদ ইউসুফ। জানাজা শেষে মাদ্রাসার ভেতরে বায়তুল আতিক জামে মসজিদ কবরস্থানে দেশ বরেণ্য এ আলেমকে দাফন করা হবে।

আরএইচ

Print This Post