জমিয়াতুল ফালায় চসিকের তত্ত্বাবধানে ঈদের প্রধান জামাত পৌনে ৮টায়

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩১ জুলাই, ২০২০ শুক্রবার ১২:৩০ পিএম

প্রতিবছর চট্টগ্রামে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয় জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে, যেখানে লাখো মুসল্লির সমাগম ঘটে। করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে এবার সরকারি নির্দেশনা মেনে ঈদ জামাত আয়োজন করা হচ্ছে সীমিত আকারে।

শনিবার (১ আগস্ট) সকাল পৌনে ৮টায় চসিকের তত্ত্বাবধানে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে দামপাড়ার জমিয়তুল ফালাহ মসজিদে। একই মসজিদে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়।

প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব ও জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস হজরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জমিয়তুল ফালাহর পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে নগরের ৪১টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ মসজিদে অনুষ্ঠিত হবে।

চসিক সূত্র জানায়, লালদীঘি শাহি জামে মসজিদে ঈদ জামাত হবে সকাল সোয়া ৮টায়। জালালাবাদ আরেফিননগর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদের ঈদ জামাত হবে সকাল সোয়া ৮টায়। সকাল ৮টায় চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে হজরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ ময়দান, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ ও সাড়ে ৭টায় মা আয়েশা সিদ্দিকা চসিক জামে মসজিদে (সাগরিকা জহর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবার ঈদগাহ বা উন্মুক্ত জায়গায় ঈদুল আজহার জামাত আদায় করা যাবে না। শুধুমাত্র মসজিদের ভেতরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই ঈদ জামাত আদায় করা যাবে। এবার চট্টগ্রামেও স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে পবিত্র ঈদুল আজহার নামাজ। এক্ষেত্রে মসজিদ কমিটিকে সাধ্যানুযায়ী হ্যান্ড স্যানিটাইজার ও সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post