চবি উপাচার্যের স্বামী লতিফুল আলম আর নেই

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৯ জুলাই, ২০২০ বুধবার ০৯:২০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের স্বামী মুক্তিযোদ্ধা মেজর (অব.) লতিফুল আলম চৌধুরী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২৮ জুলাই) দিবাগত রাত দেড়টায় চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

গত ১৩ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লতিফুল আলম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়ে চিকিৎসা নেন। এক সপ্তাহ চিকিৎসার পর করোনামুক্ত হলেও নিউমোনিয়াজনিত শ্বাসকষ্ট থাকায় তাকে আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে গত ২৬ জুলাই লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

১০ বছর আগে লতিফুল আলম ক্যান্সারে আক্রান্ত হলে একটি কিডনি নষ্ট হয়ে যায়। এছাড়াও বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম ক্যান্টনমেন্টে তার প্রথম নামাজে জানাযা হবে। এরপর বাদ জোহর নগরীর গরিবুল্লাহ শাহ এলাকায় দ্বিতীয় জানাজা শেষে সেখানে দাফন করা হবে।

সিটিজিসান ডটকম/একেএস

Print This Post