এনএসআই’র নেতৃত্বে অভিযান

পতেঙ্গায় অবৈধভাবে কয়েল উৎপাদন, দুই কারখানাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৭ জুলাই, সোমবার ১১:১৫ পিএম

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য ও তাদের উপস্থিতিতে চট্টগ্রামের পতেঙ্গা থানা এলাকায় অনুনোমোদিত উপায়ে মশার কয়েল উৎপাদন ও প্যাকেটজাত করার দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় পৃথক দুই প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৭ জুলাই) দুপুর ৩টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্বে দেয় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বন্দর ও চট্টগ্রাম মেট্রো শাখা।

প্রতিষ্ঠানগুলো হল চট্টগ্রামের পতেঙ্গা থানার পশ্চিম মুসলিমাবাদ শহীদ আবু বকর সড়কে মো. কামাল উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান সুইটি ট্রেডার্স। তার অনুমোদনহীন প্রতিষ্ঠানের বারুদ জাম্বো, বক্সার তেজপাতা দুই কোম্পানির নামে মশার কয়েল উৎপাদন করলে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যটি হল একই থানার ডেইল পাড়ার প্রধান সড়কের আকবর কলোনীতে মো. নাজিম উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান মেসার্স জে.কে কর্পোরেশন। এ সময় সিজি এক্সট্রা নামে মশার কয়েল উৎপাদন করার দায়ে তাকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ্ বলেন, ‘পৃথক দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাৎক্ষণিক জরিমানা পরিশোধ করতে না পারায় সুইটি ট্রেডাস নামের প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post