পতেঙ্গার হাটে পশু টানা নিয়ে মধ্যরাতে দুই ইজারাদারের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৫ জুলাই, ২০২০ শনিবার ১১:১০ পিএম

চট্টগ্রামের পতেঙ্গায় সিটি করপোরেশনের দুটি অস্থায় পশুর হাটে পশু টানতে গিয়ে দুই ইজারাদারের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। যার প্রভাব পড়েছে ব্যবসায়ীদের উপর। তাদের দাবি তারা পশুবাহী ট্রাক নিয়ে পছন্দমত হাটে যেতে পারছেন না।

শনিবার (২৫ জুলাই) দিবাগত রাতে পতেঙ্গার বিমানবন্দর সড়কে কমল মহাজন হাট ও টিকে গ্রুপ মাঠের ইজারাদারদের মধ্যে এ সংঘর্ষ ঘটে।

এদিকে আজ থেকে পরিস্থিতি সামাল দিতে ৯ নম্বর বিমানবন্দর সড়কে পুলিশ টিমের ব্যবস্থা করা হয়েছে।

বাজার শুরুর পর থেকে মহাজন হাটে আসা গরু ব্যাপারীদের জোর করে টিকে গ্রুপের মাঠ পশুর হাটে নেয়ার চেষ্টা করা হচ্ছে। তাদের হাটে গরুগাড়ি প্রবেশের দুটি পথ আছে। যানজটের কারণে ব্যবসায়ীরা সিমেন্ট ক্রসিং হয়ে ৯ নম্বর ঘাট দিয়ে প্রবেশ করে। — এমন অভিযোগ কমল মহাজন হাটের ইজারাদার মমতাজ উদ্দিনের।

তিনি বলেন, ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের ছেলে ওয়াহিদ চৌধুরী ও বন্দরটিলার ব্যবসায়ী আক্কাস সওদাগর ভাড়া করা লোক দিয়ে পশু ব্যবসায়ীরা ট্রাকগুলো জোর করে তাদের হাটে নিয়ে যাচ্ছে। খবর পেয়ে রাতে বাধা দিতে গেলে ইট-পাথর নিক্ষেপ করে প্রতিপক্ষ ইজারাদার। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে তারা পালিয়ে যায়।

এবিষয়ে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের সৈয়দ বলেন, ‘পশুরহাটে ব্যবসায়ীদের টানা নিয়ে কমল মহাজন হাট ও টিকে গ্রুপ মাঠের ইজারাদারের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। খবর পেয়ে আজ থেকে ৯ নম্বর বিমানবন্দর সড়কে পুলিশ টিমের ব্যবস্থা করা হয়েছে। ব্যাপারীরা গরুর ট্রাক নিয়ে তাদের পছন্দের হাটে যেতে পারছে।’

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post