পারিবারিক কলহের জের ধরে গৃহবধু আত্নহত্যা সীতাকুণ্ডে

সীতাকুণ্ড প্রতিনিধি | আপডেট : ২৫ জুলাই, ২০২০ শনিবার ০৭:৪০ পিএম

শ্বশুরবাড়ির নির্যাতন সইতে না পেরে চট্টগ্রামের সীতাকুন্ড থানার সোনাইছড়ি ইউনিয়ন এলাকায় রান্না ঘরে গলায় ওড়না পেঁচিয়ে সোনিয়া আক্তার (২২) এক গৃহবধু আত্মহত্যা করেছে।

শুক্রবার (২৪ জুলাই) রাত পৌনে ১২টার দিকে উপজেলার ২ নম্বর ওয়ার্ডের রাজা মিয়া মিকারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সোনিয়া আক্তার ওই এলাকার কাউছার আমহেদের স্ত্রী।

সোনিয়ার বাবা আব্দুর রশিদ বলেন, ‘মেয়ের স্বামী ও তার শ্বশুর বাড়ির লোকজন আমার মেয়েকে নানাভাবে নির্যাতন করতো। এবিষয়ে ৮ নম্বর সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে অনেক বার শালিশী বৈঠকও হয়। এটি আত্মহত্যা নয়, পরিকল্পিত হত্যাকান্ড। আমার মেয়ের হত্যার বিচার চাই।’

জানতে চাইলে স্থানীয় মহিলা ইউপি সদস্য জাহানারা বলেন, সোনিয়ার বিষয়টি নিয়ে ইউনিয়ন পরিষদে ৩-৪বার বৈঠক হয়েছিল। একটি বৈঠকে আমিও উপস্থিত ছিলাম। কাউছারের ছোট বোন কিছুদিন আগে প্রেমের সম্পর্কের কারণে একটি ছেলের সঙ্গে ঘর থেকে পালিয়ে যায়। এতে ক্ষুদ্ধ হয়ে সোনিয়ার শ্বশুর-শাশুড়ি ও তাদের দাবি তার ননদকে পালিয়ে যেতে সোনিয়া সহযোগিতা করেছে বলে দাবি উঠেছে বৈঠকে। তবে বিষয়টি ওই বৈঠকে সত্যতা পাওয়া যায়নি।

এবিষয়ে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন,‘গতকাল রাতে একটি আত্মহত্যার ঘটনায় মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে জানতে পারি পারিবারিক কলহের জের ধরে গৃহবধু আত্মহত্যা করতে পারে।’

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post