একদিনে চট্টগ্রামে নতুন শনাক্ত ১৪৮ করোনা রোগী

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২৩ জুলাই, ২০২০ বৃহস্পতিবার ১১:০৬ পিএম

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে এক হাজার ৭৮টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে৷ এনিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৩৪৬ জনে। একইসময়ে মৃত্যুবরণ করেছেন ১ জন, সুস্থ হয়েছেন ৬৩ জন।

বুধবার (২২ জুলাই)  রাতে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৪৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭৮টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৬ জন এবং উপজেলায় ৩২জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১ জন, সুস্থ হয়েছেন ৬৩ জন।

এদিন চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪১টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৭০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬১টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২২ জন এবং চমেক ল্যাবে ৩৯ জন এবং সিভাসু ল্যাবে ৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা করে ২২জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি  নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post