র‍্যাবের সাথে ‘বন্ধুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত টেকনাফে

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২২ জুলাই, ২০২০ বুধবার ০১:৩০ পিএম

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায় র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় রশিদউল্লাহ (২৭) নামে অস্ত্রধারী এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী ২টি এলজি অস্ত্র, ৫ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে র‍্যাব।

মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাত ২টার দিকে হ্নীলা দমদমিয়া সেন্টমার্টিন কেয়ারী জাহাজ ঘাট ১৪নং ব্রীজ সংলগ্ন পাহাড়ী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রশিদউল্লাহ (২৭) মিয়ানমার থেকে পালিয়ে আসা টেকনাফ হ্নীলা ইউনিয়ন লেদা রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া সফিক উল্লাহ পুত্র। সে পাহাড়ে লুকিয়ে থাকা ডাকাত দলের সক্রিয় সদস্য।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫ টেকনাফ(সিপিসি-১) এর কর্তব্যরত অপারেশন কমান্ডার (এএসপি) বিমান চন্দ্র কর্মকার বলেন, ‘ওই এলাকায় অপরাধ সংঘটিত করার জন্য একদল ডাকাত অবস্থান নিয়েছে এমন তথ্যের ভিত্তিতে র‍্যাবের একটি চৌকষ দল অভিযানে যায়। ডাকাতরা র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে গুলিবর্ষন শুরু করলে আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়।’

‘উভয় পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার পর র‍্যাব সদস্যরা গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকা এক ডাকাতকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।’—যোগ করেন এই কর্মকর্তা।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post