করোনা ‘নেগেটিভ’ আসার পরও আ.লীগ নেতার মৃত্যু পেকুয়ায়

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৯ জুলাই, ২০২০ রবিবার ১২:৪০ এএম

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় করোনা ‘নেগেটিভ’ আসার ৩ দিন পরে ছালামত খাঁন (৫৫) নামের এক আ.লীগ নেতার মৃত্যু হয়েছে। একজন আদর্শ ব্যবসায়ী হিসেবেও এলাকাজুড়ে তাঁর সুনাম রয়েছে।

শনিবার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টায় হাসপাতালে নেয়ার পথে  তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ছালামত খাঁন উপজেলা আ.লীগের অর্থ সম্পাদক ও মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

তিনি উপজেলার মগনামা ইউনিয়নের কালারপাড়া এলাকার মৃত আবদুস সামাদ সিকদার এর পুত্র। কক্সবাজার জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামের তাঁর চাচাতো ভাই। পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে ‘স্টার প্লাস ডিপার্টমেন্টাল স্টোর’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানও রয়েছে তাঁর।

পারিবারিক সূত্রে জানা যায়, গত ৫ জুলাই করোনা পজিটিভ আসে তার। এরপর থেকে আইসোলেশনে থেকে চিকিৎসা নেন ছালামত খাঁন। প্রায় দশ দিন লড়াই শেষে ১৫ জুলাই করোনাকে কাবু করলেও তার তিনদিন পরেই মৃত্যু হয় এই আ.লীগ নেতার।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) মুজিবুর রহমান বলেন, ‘গত ৫ জুলাই করোনা শনাক্ত হলে আ.লীগ নেতা ছালামত খাঁনকে চকরিয়া আইসোলেশন সেন্টারে ভর্তি করানো হয়। ১৫ জুলাই তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসলে ওই দিন রাতে সে বাড়িতে চলে যায়। শনিবার বিকেলে শ্বাসকষ্ট বেড়ে গেলে পেকুয়া হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাঁকে অ্যাম্বুলেন্সে করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়।’

এদিকে এই স্বনামধন্য ব্যবসায়ী ও আ.লীগ নেতার মৃত্যুতে পেকুয়া জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রবিবার (১৯ জুলাই) সকাল ১০ টায় মরহুমের নামাজে জানাজা মগনামা ইউনিয়নের কালারপাড়া এলাকায় অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

সিটিজিসান ডটকম/আরএইচ/এমবিইউ

Print This Post