নমুনার অভাবে দুইদিন ধরে সিভাসু ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৩ জুলাই, ২০২০ সোমবার ০৫:০০ পিএম

নমুনা সংগ্রহের বুথ থেকে নমুনা কম আসায় দুইদিন যাবত চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) করোনা ল্যাবে পরীক্ষা বন্ধ রয়েছে। বিআইটিআইডি ল্যাবেও করোনার নমুনা আসা কমে গিয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে বিআইটিআইডি ল্যাব হয়ে নমুনা আনা হয়। কিন্তু গত দুইদিন ধরে বুথ থেকে নমুনা এতটাই কম আসছে যে সিভাসু ল্যাবে নমুনা পাঠানো সম্ভব হচ্ছেনা।

এদিকে বিআইটিআইডি ল্যাবেও করোনার নমুনা আসা কমে যাওয়ায় সেখানেও নমুনা পরীক্ষা কমে গেছে। প্রতিদিন এই ল্যাবে সকাল নয়টা থেকে পরীক্ষার কাজ শুরু করা হলেও সোমবার (১৩ জুলাই) সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত কোনো নমুনাই আসেনি পরীক্ষার জন্য।

দুইদিন ধরে সিভাসুতে নমুনা পরীক্ষা বন্ধের বিষয়টি নিশ্চিত করে  করোনা ল্যাব প্রধান অধ্যাপক ড. জুনায়েদ সিদ্দিকী বলেন, ‘আমাদের প্রস্তুতি থাকলেও নমুনার অভাবে পরীক্ষা দুইদিন ধরে বন্ধ রয়েছে। নমুনা পাঠানো হলে আমরা পরীক্ষা পুণরায় শুরু করবো।’

বিআইটিআইডি ল্যাব প্রধান অধ্যাপক ডা. শাকিল আহম্মদ বলেন, ‘স্বাভাবিক সময়ে সকাল ৯টা থেকে কাজ শুরু করি। বেলা ১২টার মধ্যে আমরা প্রায় ৮০-৯০টি নমুনা প্রক্রিয়াজাত করে পরীক্ষার জন্য প্রস্তুত করি।

কিন্তু আজ সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত ল্যাবে কোনো নমুনা আসেনি। আমাদের ল্যাবে নমুনা কম আসায় আমরা সিভাসুতে নমুনা পাঠাতে পারছি না।’- যোগ করেন তিনি।

সিটিজিসান ডটকম/এনও

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।

Print This Post