নকল ডিংডং চিপস তৈরি হচ্ছিল পাহাড়তলীতে, জরিমানা ৩ লাখ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১২ জুলাই, ২০২০ রবিবার ০৭:৪৫ পিএম

চট্টগ্রামের পাহাড়তলীতে অননুমোদিত রং ও ছত্রাক পড়া মসলা ব্যবহার করেই তৈরি হচ্ছিল নকল ডিংডিং চিপস। অভিযান পরিচালনা করে ওই কারখানাকে ৩ লক্ষ টাকা অর্থদণ্ড দেয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রবিবার (১২ জুলাই) নগরের সাগরিকা ছদু চৌধুরী রোডে এনএসআই  চট্টগ্রাম মেট্রো শাখার তথ্য ও মেট্রো শাখার একটি টিমের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করা হয়।

এনএসআই চট্টগ্রাম মেট্রোর একটি দল নকল শিশুখাদ্য তৈরির সিন্ডিকেট ধরার লক্ষ্যে দুই সপ্তাহ নজরদারির পরিপ্রেক্ষিতে সাগরিকা এলাকার একজন সোর্সের মাধ্যমে ছদু চৌধুরী রোডে একটি আবাসিক ভবনে নকল শিশুখাদ্য তৈরির কারখানার খোঁজ পাওয়া যায়। পরবর্তীতে ১০ জুলাই কারখানার সামনে সার্ভেইলেন্স করে কারখানাটির কর্মকাণ্ড ও তার মালিকের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে সত্যতা পাওয়া যায়। আজ (রবিবার) অভিযানের সময় কারখানার মালিক জয়নাল আবেদিন এনএসআই চট্টগ্রাম মেট্রো শাখার উপস্থিতি টের পেয়ে গাড়ি যোগে দ্রুত পলায়ন করে।

ভোক্তা অধিদফতরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস নামের কারখানাটিতে নকল ডিংডং চিপস তৈরি, অননুমোদিত রং ব্যবহার, ছত্রাক (ফাঙ্গাস) পড়া মসলা ব্যবহার, নিম্নমানের জেলি কিনে এনে শিশুখাদ্য তৈরি, বিএসটিআইয়ের মানচিহ্ন অবৈধভাবে ব্যবহার করায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কারখানাটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।’

সিটিজিসান ডটকম/ইবিএইচ

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।

Print This Post