৪ দফা দাবিতে আইআইইউসি শিক্ষার্থীদের মানববন্ধন (ভিডিওসহ)

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১২ জুলাই, ২০২০ রবিবার ০১:৪০ পিএম

ওয়েভার ও পরীক্ষা ফি মওকুফ সহ ঘোষিত চারদফা দাবি আদায়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে করেছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১২ জুলাই) পৌনে বারটার দিকে নগরীর জামালখান চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগের স্ব-স্ব প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

শিক্ষার্থীরা বলছেন, ‘আমরা সম্প্রতি যৌক্তিক দাবি-দাওয়া এখনও মেনে নেয়নি। ৫০% ওয়েভার, ট্রান্সপোর্ট খরচ, এক্সাম খরচ বাদ দেয়াসহ ৪ দফা যে দাবি করা হয়েছে, সেগুলো যথাযথভাবে বাস্তবায়ন না হয় তাহলে সামনে কঠোর আন্দোলনের ডাক দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন তারা।’

এর আগে গত ৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টার মো. সুলাইমান মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় করোনা পরিস্থিতির কারণে অভিভাবক ও শিক্ষার্থীদের আর্থিক অবস্থা বিবেচনা করে আইআইইউসি এ বিশেষ অফার প্রদান করেছে। আগামী ২৬ জুলাইয়ের মধ্যে প্রদেয় টাকার প্রথম কিস্তি চল্লিশ শতাংশ, ২০ আগস্ট দ্বিতীয় কিস্তি বিশ শতাংশ এবং ১৫ অক্টোবরের মধ্যে তৃতীয় কিস্তি চল্লিশ শতাংশ পরিশোধ করলে প্রত্যেক কিস্তিতে টিউশন ফি’র উপর বিশ শতাংশ ওয়েভার পাবে শিক্ষার্থীরা।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post