স্বাস্থ্য সেবা অবদানে টানা ৫ বার সম্মাননায় ভূষিত মমতা

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১১ জুলাই, ২০২০ শনিবার ০৮:৪৫ পিএম

পরিবার-পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবায় অবদান রাখায় ২০১৯-২০ অর্থ বছরে শ্রেষ্ঠ বেসরকারি সংস্থার হিসেবে পুরস্কৃত করেছে চট্টগ্রামে বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মমতাকে। এই নিয়ে পর পর ৫ বার সহ মোট ১৩ বার এ পুরস্কার অর্জন করে মমতা।

শনিবার (১১ জুলাই) সকালে ভার্চুয়াল অনুষ্ঠানের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এনজিও সংস্থা মমতাকে এ পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রতিকী পুরস্কার গ্রহণ করেন মমতার প্রধান নির্বাহী রফিক আহমদ। সেখানে দুই ক্যাটাগরিতে এ পুরস্কার লাভ করে মমতা।

জানা যায়, ১৯৯১, ১৯৯৯, ২০০০, ২০০২, ২০০৭, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে শ্রেষ্ঠ সংগঠন হিসেবে পুরস্কার লাভ করে মমতা।

উল্লেখ্য, ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয় মমতা। শুরুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে কাজ শুরু করলেও বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় জেলার বিভিন্ন এলাকায় কার্যক্রম চলছে। শুরুতে স্বাস্থ্যসেবা নিয়ে কাজ শুরু করলেও নারী ও শিশু অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন, উদ্যোক্তা সৃষ্টি, শিক্ষা বিস্তার সহ নানাবিধ আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে প্রতিষ্ঠানটি। চট্টগ্রাম নগরে লালখান বাজার ও বন্দরটিলায় ২ টি পুর্নাঙ্গ মাতৃসদন, ১ টি সেইফ ডেলিভারি সেন্টার সহ মোট ৬ টি স্যাটেলাইট ক্লিনিক রয়েছে। এছাড়া উদ্যোক্তা সৃষ্টিতে আর্থিক সহায়তার জন্য সঞ্চয় ও ঋণদান কর্মসূচির ৭৩টি শাখা রয়েছে।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post