টাকা দিলে মেলে ‘ভূয়া’ সনদ বাঁশখালীতে

বাঁশখালী প্রতিনিধি | আপডেট : ০৯ জুলাই, ২০২০ বৃহস্পতিবার ১০:১১ এএম

অর্থের বিনিময়ে চট্টগ্রামের বাঁশখালীতে অলিগলির ভেতরে দোকানে পাওয়া যায় সরকারি সদন। খবর পেয়ে চারটি দোকানে অভিযান চালিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে চট্টগ্রামের একটি ভ্রাম্যমান আদালত। এসময় ৫টি কম্পিউটার ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জন্মসনদ, সরকারি-বেসরকারি সার্টিফিকেট জব্দ করা হয়।

বুধবার (৮ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত টানা এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার।

জব্দকৃত কম্পিউটারগুলো হল, বিজয় কম্পিউটার দোকানের দুটি, উপজেলা গেইটের সামনে শিব্বির আহমদ কালুর দোকানের একটি, মো.শাহাবুদ্দিনের একটি ও আদালত ভবনের সামনে মৃদুল কান্তি দত্তের কম্পিউটারের দোকানের একটি কম্পিউটার রয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন— সহকারী কমিশনার (ভূমি) আতিকুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল আলম ও সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু সুফিয়ান।

ইউএনও মোমেনা আক্তার বলেন, ‘টাকা দিলে পাওয়া যাচ্ছে সরকারি বিভিন্ন সনদ। গোপন খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে ৪টি দোকান থেকে ৫টি কম্পিউটার জব্দ করা হয়। এসময় কম্পিউটারে জাল সনদের খোঁজ পাওয়া যায়। অভিযানের খবর পেয়ে অভিযুক্তরা পালিয়ে যায়।

ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’— যোগ করেন এই কর্মকর্তা।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post