মাদকাসক্ত ভাইয়ের হাতে নির্যাতনের শিকার বড় ভাই সীতাকুণ্ডে

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৫ জুলাই, ২০২০ রবিবার ০১:০৯ পিএম

পারিবারিক কলহের জের ধরে মাদকাসক্ত ছোট ভাইয়ের হাতে একের পর এক হামলার শিকার হয়েছেন তারই আপন বড় ভাই। হামলার সময় বাবাকে রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন তার ছোট ছেলে-মেয়েও। ভাইয়ের এই অমানবিক নির্যাতনের কারণে বাধ্য হয়ে নিজ বাড়ি ছেড়ে ভাড়া বাসায় উঠেছেন তিনি। এমনকি সেখানেও প্রতিনিয়ত দিচ্ছেন বিভিন্ন ধরনের হুমকি— এমন অভিযোগ উঠেছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাসিন্দা ভূক্তভোগীর ছোট ভাই জামাল উদ্দিন আরমানের বিরুদ্ধে।

অভিযুক্ত জামাল উদ্দিন আরমান (৩২) সীতাকুণ্ড- উপজেলার সমাদর পাড়ার আকতারুজ্জামান চৌধুরী বাড়ির আব্দুল সালামের পুত্র। তার বিরুদ্ধে চট্টগ্রামের একটি হত্যা মামলাসহ রয়েছে থানায় মাদকের একাধিক অভিযোগ।

গত ২০ জুন এ ঘটনায় তার বিরুদ্ধে বড় ভাই মনির উদ্দিন মানিক বাদি হয়ে সীতাকুণ্ড থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ১৯ জুন পারিবারিক একটি ইস্যু ধরে আমাকে ধারালো ছুরি দিয়ে আঘাত করে ছোট ভাই। একই সঙ্গে শরীরের বিভিন্ন অঙ্গে আঘাত করে জখম করা হয়। এ ঘটনায় ওইদিন ছেলে-মেয়ে ও স্ত্রী তাকে রক্ষা করতে গেলে তারাও হামলা শিকার হয়। অভিযুক্ত জামাল উদ্দিনকে ইন্ধন দেয় তার আরেক ছোট ভাই মহিউদ্দিন ও তার স্ত্রী।

এদিকে হামলার শিকার হওয়া মনির উদ্দিন মানিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়।

এ বিষয়ে মনির উদ্দিন মানিক বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে হার্টের সমস্যায় ভুগছি। ভারি কোনো কাজ করতে পারি না। তার উপর বাড়িতে ‘ঠুনকো’ ঘটনায় বার বার আমাকে ও আমার পরিবারের উপর নির্যাতন চালিয়ে আসছে আমার ছোট ভাই। সে একজন মাদকাসক্ত। বর্তমানে তার ভয়ে পরিবার নিয়ে মানবেতর জীবন পার করছি।’

এব্যাপারে জানতে চাইলে সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন বলেন, ‘এ ঘটনায় তদন্তে সত্যতা পেলে জামাল উদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সিটিজিসান ডটকম/সিএস/আরএইচ

Print This Post