চট্টগ্রামে একদিনে আরও ২৬৩ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৪ জুলাই, ২০২০ শনিবার ০৯:২৫ এএম

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় এক হাজার ২৩৬টি নমুনা পরীক্ষায় আরও ২৬৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল নয় হাজার ৬৬৮ জনে।

শনিবার (৪ জুলাই) সকালে এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ২৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২৬৩ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৬৮জন। এদের মধ্যে নগরে ১৯৬ জন এবং উপজেলায় ৬৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২১৯টি নমুনা পরীক্ষা করে ৬৩ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৭ জন।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৬৪টি নমুনা পরীক্ষা করে ৮৭ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়।

এদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৮টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫৪ জন শনাক্ত হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের একটি মাত্র নমুনা পরীক্ষা করলে সেটিও করোনা পজেটিভ পাওয়া যায়।

সিটিজিসান ডটকম/আরএইচ

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।

Print This Post