বুধবার থেকে শুরু চিকিৎসাসেবা

রাত পোহালেই উদ্বোধন সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩০ জুন, ২০২০ মঙ্গলবার ১০:৩২ পিএম

চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রম বেড়ে চলছে দিনদিন। সেই সাথে দীর্ঘ হচ্ছে মৃত্যুমিছিলেও। এই ভাইরাসের ছোবল থেকে চট্টগ্রামের পতেঙ্গা থানা এলাকায় গড়ে তোলে হচ্ছে ১০০ শয্যার ফিল্ড হাসপাতাল।

বুধবার (১ জুলাই) নগরের পতেঙ্গা এলাকার বিকে কনভেনশন সেন্টারে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে এ ‘সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল’। করোনা হাসপাতালটি উদ্বোধন করা কথা রয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবুর রহমানের।

‘এ হাসপাতালে সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে থাকবেন ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক। সাথে থাকবে ২০টি হাই ফ্লো নেজাল কেনোলা অক্সিজেন সুবিধা সংবলিত বেড, অক্সিজেন কনসেনট্রেটর ও দুটি অ্যাম্বুলেন্স।’— এমনটাই জানিয়েছেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক ও হাসপাতাল প্রস্তুতি কাজের সমন্বয়ক জামাল উদ্দিন।

জামাল উদ্দিন বলেন, ‘আমরা বলেছিলাম জুলাইয়ের শুরু থেকে মানুষকে সেবা দিতে চাই। সে লক্ষ্যে আমরা দিন-রাত কাজ করে ৫০ শয্যা সম্পূর্ণরূপে প্রস্তুত করেছি। আগামীকাল থেকে আমরা রোগী ভর্তি শুরু করবো। প্রাথমিকভাবে ৫০ শয্যা দিয়ে শুরু করলেও শিগগির ১০০ শয্যায় উন্নীত করা হবে।’

প্রসঙ্গত জুন মাসের মাঝামাঝিতে এ হাসপাতালটির প্রস্তুতির কাজ শুরু করেছিল স্বেচ্ছাসেবী শিক্ষামূলক প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন। মাত্র দুই সপ্তাহ পেরুতেই হাসপাতালটি এখন প্রস্তুত করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য।

সিটিজিসান ডটকম/আরএইচ

চট্টগ্রামের সকল সংবাদ সবার আগে আপনার ব্রাউজারে নোটিফিকেশন হিসেবে পেতে বাম পাশের লাল চিহ্নিত ‘বেল বাটনে’ ক্লিক করে এখনই সাবস্ক্রাইব করুন, আর হয়ে যান আমাদের নিয়মিত পাঠক।

Print This Post