লোহাগাড়ায় ঘর সংস্কারকাজে বাধা, খোলা আকাশের নিচে দিন কাটছে একটি পরিবারের

শাহজাদা মিনহাজ, লোহাগাড়া প্রতিনিধি | আপডেট : ২৭ জুন, ২০২০ শনিবার ০৫:৩০ পিএম

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পূর্বশত্রুতার জেরে বসতঘরের কাজ করতে বাধা দেয় প্রতিপক্ষের লোকজন। এতে সংস্কারকাজ বন্ধ থাকায় খোলা আকাশের নিচে বসবাস করছেন একটি পরিবার— এমন অভিযোগ উঠেছে তাঁর সৎ ভাই মো. জামালের বিরুদ্ধে।

ভূক্তভোগীর নাম আক্তার কামাল। তিনি উপজেলার বড়হাতিয়ার ছড়ারকুল এলাকার বাসিন্দা। এ ঘটনায় অভিযুক্ত মো. জামালের বিরুদ্ধে লোহাগাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

আক্তার কামাল বলেন, ‘আমার জায়গাটি মৌরশী সম্পত্তি। আমরা ক্রয় সূত্রে মালিক। দীর্ঘদিন ধরে এ বসতঘরে বসবাস করে আসছি। ঘরের চাল নষ্ট হওয়ায় গত ২৩ জুন থেকে বসতঘরের কিছু সংস্কারকাজ শুরু করেছিলাম। কিন্তু হঠাৎ অভিযুক্ত মো. জামাল, আইয়ুব প্রকাশ মাইক আইয়ুব, আবুল কালাম ও মো. দেলোয়ারসহ দলবল নিয়ে বসতঘরে এসে হামলা চালিয়ে সংস্কারকাজ বন্ধ করে দেয়।’

‘এসময় আমার পরিবারের বেশ কয়েকজন সদস্যকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথাড়ি আঘাত করা হয়। পরবর্তীতে কাজ না করতে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এরপর থেকে খোলা আকাশের নিচে দিন কাটছে আমাদের’—যোগ করেন তিনি।

জানতে চাইলে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, ‘আক্তার কামালের লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post