করোনায় চট্টগ্রামে ১৩ জনসহ আরও মৃত্যু ৩৭ জন, নতুন আক্রান্ত ২৬৯৫

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ০৩ জুন, ২০২০ বুধবার ০৭:২৫ পিএম

গত দুইদিনে করোনাভাইরাসে দেশে ৩৭ জনের মৃত্যু হয়েছে। এতে একদিনে ঢাকা বিভাগে ১৯ জনসহ চট্টগ্রাম বিভাগে মারা গেছে আরও ১৩ জনে। গতকাল চট্টগ্রাম বিভাগে মারা গিয়েছিলেন ১৫ জন।

এছাড়া সিলেটে একজন, রংপুরে দুজন এবং খুলনা বিভাগে একজন মারা গেছেন। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৫ হাজার ১৪০ জনে।

বুধবার (৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তে ১৫ হাজার ১০৩টি করোনা নমুনা সংগ্রহ করা হয়। আগের দিনের নমুনাসহ পরীক্ষা করা হয় ১২ হাজার ৫১০টি। এ নিয়ে এই পর্যন্ত মোট নমুনা পরীক্ষা দাঁড়াল ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩ জনে- যোগ করেন তিনি।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭০ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৫৯০ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত একদিনে মৃত ৩৭ জনের মধ্যে ২৮ পুরুষ এবং নয়জন নারী। এতে মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সসীমার মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের চারজন।

এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন, বাড়িতে মারা গেছেন পাঁচজন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post