করোনা নয়, নিউমোনিয়া উপসর্গ নিয়ে চবি শিক্ষিকার মৃত্যু!

অমিত কান্তি সিকদার | আপডেট : ৩১ মে, ২০২০ রবিবার ০৫:৩৭ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক সাবরিনা ইসলাম সুইটি নামে এক শিক্ষিকা শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

তবে করোনায় নয়, নিউমোনিয়াজনিত কারণে শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন তিনি— এমনটাই দাবি তাঁর ছেলে সাজিদ সামি চৌধুরীর।

শনিবার (৩০ মে) দিবাগত রাত পৌনে তিনটার দিকে চট্টগ্রাম নগরীর মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায়।

সাজিদ সামি চৌধুরী বলেন, আমার মায়ের শ্বাসকষ্টের কারণে তাঁর নিউমোনিয়া ছিল। তিনি করোনায় আক্রান্ত ছিল না বা তাঁর করোনা উপসর্গও ছিল না।

এ ব্যাপারে তিনি ক্ষোভ প্রকাশ করে ফেসবুকের একটি পোস্টের মন্তব্যের ঘরে লিখেছেন, ‘এটা কে বলসে? করোনা উপসর্গ নিয়ে মারা গেছে কোন বলদে বলসে? আমার মা আমি জানবো না! মানুষের আবেগকে ক্লিকবেইট বানানোর দরকার নেই। আমার আম্মুকে তো না-ই।’

এর আগে শনিবার রাত দশটার দিকে সাবরিনা ইসলাম সুইটির শ্বাসকষ্ট বেড়ে যায় এবং সাথে সাথে তাকে মেট্রোপলিটন হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। ওই সময় তাঁর আইসিইউর প্রয়োজন ছিল। কিন্তু এসময় কোথাও আইসিইউ শয্যা খালি ছিল না এবং রাত ২ টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

আজ দুপুরে দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ওই শিক্ষিকার মরদেহ তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নেয়া হয়েছে। সেখানেই তাঁর মরদেহ দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে।

সিটিজিসান ডটকম/ আরএইচ/ওকেএস

Print This Post