‘করোনা পজিটিভ’ মায়ের চিকিৎসা করাতে না পেরে চট্টগ্রাম ছাড়লেন স্বাস্থ্য পরিচালক

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩১ মে, ২০২০ রবিবার ১২:১৯ এএম

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরের করোনা পজিটিভ মায়ের পরিপূর্ণ চিকিৎসা করাতে না পেরে চট্টগ্রাম ছাড়তে হলো তাকে। গত শুক্রবার (২৯ মে) রাতে তিনি তাঁর মাকে নিয়ে চট্টগ্রাম থেকে চলে যান এবং ঢাকার আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ভর্তি করান।

গত ২৮ মে (বৃহস্পতিবার) ডা. হাসান শাহরিয়ার কবির এবং তাঁর মা রাজিয়া কবির দুজনেরই করোনা পজেটিভ আসে। সেই সাথে রাজিয়া কবির আগে থেকেই কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন। তাই দুদিন পরপর কিডনি ডায়ালাইসিস করাতে হয়। করোনা পজেটিভ আসায় চট্টগ্রামে কোনো হাসপাতাল ডায়ালাসিস করতে রাজি হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বির তদবিরেও কোনো বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য পরিচালকের মায়ের ডায়ালাইসিস করাতে ব্যর্থ হন। কোনো হাসপাতাল কর্তৃপক্ষকেই রাজি করাতে পারেননি তিনি। নিরুপায় হয়ে শুক্রবার রাতে অসুস্থ মাকে নিয়ে ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ছাড়েন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার।

আরও পড়ুন: বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা নেবে সিএমপি

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের নির্বাহী কর্মকর্তা হয়েও তিনি এবং তার পরিবার পেলেন না চিকিৎসা সেবা। এ নিয়ে চট্টগ্রামে আলোচনা-সমালোচনা। তাদের যদি এ দুরবস্থা হয়, তাহলে সাধারণ মানুষ কতোটা ভালো চিকিৎসা সেবা পাবেন সে প্রশ্ন থেকেই যায়।

সিটিজিসান ডটকম/আরএইচ/ইবিএইচ

Print This Post