‘আধুনিক বাংলাদেশের প্রতিচ্ছবি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান’

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ৩০ মে, ২০২০ শনিবার ০৩:১০ পিএম

মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীনরাষ্ট্র হিসেবে বাংলাদেশের পথচলা যখন বার বার বাধাগ্রস্ত হচ্ছে, ওই সময় যখন পুরো রাষ্ট্র ব্যবস্থা একটি অস্থিতিশীল সময় পার করছিল তখন রাষ্ট্র ও জনগণের জন্য ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

তাঁর দক্ষতা ও দূরদর্শিতার কারণে অতিঅল্প সময়ে বাংলাদেশ নামক রাষ্ট্রকে স্বনির্ভর করতে অপ্রতিরোধ্যভাবে পথ চলতে শুরু করেন এই সাবেক এই রাষ্ট্রনায়কের।

শনিবার (৩০ মে) বিকাল ৪ টায় জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে নগরের ২ নম্বর গেইট বিপ্লবী উদ্যানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনকালে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ এসব কথা বলেন। এসময় অসহায় ও কর্মহীনদের মাঝে খাবার বিতরণ করাসহ বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোধন করেন তিনি।

গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ বলেন, শহীদ জিয়ায় বাংলাদেশকে নিয়ে আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন এবং সেই লক্ষে বিভিন্ন উন্নয়নমুখী কর্মকাণ্ড শুরু করেন যেমন খাল কাটা কর্মসূচি, শ্রমিক বিনিয়োগ, গার্মেন্টস শিল্প, ক্ষুদ্র ও মাঝারি শিল্প সহ দেশীয় ও আন্তর্জাতিক নানাবিধ বাণিজ্যিক কর্মকাণ্ড শুরু করেন। যার ফলশ্রুতিতে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে এই বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা মহসিন কবির আপেল, আলিফ উদ্দিন রুবেল, জাফরুল হাসান রানা, সামিয়াত আমিন জিসান, আরিফুর রহমান মিঠু, কাইয়ুমুর রশিদ বাবু, আলী আকবর চৌধুরী, শাহাদাত হোসেন নাবিল, মোহাম্মদ হোসেন, ওমর কাইয়ুম প্রমুখ।

সিটিজিসান ডটকম/সিএস

Print This Post