সরকারের আদেশ অমান্য

পতেঙ্গা সৈকতে মাদুর বিছিয়ে দূরত্ববিহীন খাবারগ্রহণ, দুই পরিবারকে ম্যাজিস্ট্রেটের জরিমানা

শাহিন মুরাদ | আপডেট : ২৯ মে, ২০২০ শুক্রবার ০৯:১১ পিএম

করোনাকালে লকডাউনে সামাজিক দূরত্ববিহীন ও স্বাস্থ্য সুরক্ষা না মেনে চট্টগ্রামের পতেঙ্গা সীবিচ এলাকায় মাদুর বিছিয়ে চা-নাস্তা খাওয়ারত অবস্থায় দুটি পরিবারকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২৯ মে) দুপুর তিনটা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্বে দেন চট্টগ্রামের পতেঙ্গা সার্কেল (ভূমি) সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ।

এহসান মুরাদ বলেন, সরকারের আদেশ না মেনে অসচেতনভাবে সী-বিচ এলাকায় মাদুর বিছিয়ে খাবার গ্রহণ করার কারণে দুটি পরিবারকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

সৈকতে মাদুর বিছিয়ে চা-নাস্তা খাচ্ছেন সমুদ্রবিলাসে আসা উচ্চবিত্ত পরিবারের সদস্যরা। তাঁদের সাথে নেই কোনোপ্রকার সুরক্ষা সরঞ্জামাদি।

আরও পড়ুন: চমেকের করোনা ইউনিটে এক যুবকের মৃত্যু

এছাড়া ইপিজেড ও আকবর শাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সেখানে ৪টি মাইক্রোবাসে নিরাপদ দূরত্ব না মেনে অতিরিক্ত যাত্রী বহন করায় ও মিনিট্রাকে তেরপোলের নিচে মালামালের মাঝে যাত্রী পরিবহন করায় যানবাহনের চালকগণ ও যাত্রীগণকে আর্থিক দন্ড প্রদান করা হয়। এতে ১২ মামলাসহ মোট ১৬ হাজার ৮’শ টাকা জরিমানা করা হয়— যোগ করলেন এই কর্মকর্তা।

সিটিজিসান ডটকম/ সিএস

Print This Post