বাজারে আসছে ইংরেজী সাপ্তাহিক ‘দ্যা ব্যারিস্টার’, সম্পাদনায় ব্যারিস্টার কামরুল

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২১ মে, ২০২০ বৃহস্পতিবার ০৪:৩৭ পিএম

আইনি সংবাদ পরিবেশনে জুলাইয়ের শুরুর দিকে বাজারে আসছে আইন বিষয়ক ইংরেজী সাপ্তাহিক ‘দ্যা ব্যারিস্টার’। এনএনবি মিডিয়া গ্রুপ লিমিটেডের এই পত্রিকাটি একযোগে ঢাকা ও লন্ডন থেকে প্রকাশিত হবে। একইসঙ্গে চালু হচ্ছে পত্রিকাটির অনলাইন ভার্সন এবং ই-পেপারও।

ব্যারিস্টার কামরুল ইসলাম হৃদয়ের সম্পাদনায় বাজারে আসতে যাওয়া আইন বিষয়ক এই পত্রিকায় ইতিমধ্যেই যোগ দিয়েছেন দেশ-বিদেশের খ্যাতিমান অনেক আইনজীবী। ঢাকা ও লন্ডনে ইতিমধ্যে নেয়া হয়েছে আধুনিক প্রযুক্তির দৃষ্টিনন্দন অফিস। সম্প্রতি পত্রিকাটির লোগো ও মাস্টহেড তৈরির কাজ শেষ হয়েছে। ১২ পৃষ্ঠার এই রঙিন পত্রিকাটি কিনতে পাঠকদের খরচ করতে হবে মাত্র ২০ টাকা।

দ্যা ব্যারিস্টারের যাত্রার বিষয়ে জানতে চাইলে পত্রিকাটির সম্পাদক কামরুল ইসলাম হৃদয় বলেন, ‘আমরা দীর্ঘ দুই বছর যাবৎ পত্রিকাটি প্রকাশের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। এখন প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। খুব শীঘ্রই আমরা মাঠে নামব। আমাদের পত্রিকাটি ইউরোপ ও এশিয়ার সবচেয়ে বড় আইন বিষয়ক পত্রিকা হতে যাচ্ছে। আমাদের এই পত্রিকাটিতে থাকবে আইন বিষয়ক সংবাদ, আর্টিকেল, ফিচার, ছবি, আইন বিশ্লেষকদের মতামত সহ আরো অনেক কিছু। জুলাইয়ের শুরুর দিকে বাজারে আসতে পারে এ পত্রিকাটি।’

তিনি আরও জানান, ‘পত্রিকার অনলাইন ভার্সন ও এ্যাপস তৈরির কাজ চলছে। পত্রিকাটি পাওয়া যাবে হাইকোর্ট সহ দেশের ৬৪ জেলা আদালত, সকল বিশ্ববিদ্যালয় ও ল’ কলেজগুলোতে। আর লন্ডনে পত্রিকাটি পাওয়া যাবে ইনস্ অব কোর্ট সহ শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে। বিগ বাজেট নিয়ে আমরা মাঠে নামছি। আশা করি সফল হবো।’

দীর্ঘদিন যাবৎ সারাদেশের আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের একটি মানসম্পন্ন আইন বিষয়ক পত্রিকা পড়ার চাহিদা পূরন করতেই বাজারে আসবে এই পত্রিকাটি। নতুন এই সাপ্তাহিক নিয়ে দারুণ আশাবাদী সংশ্লিষ্টরা। এই পত্রিকাটি আইন সংশ্লিষ্ট মানুষদের আইন বিষয়ে জানার আগ্রহ আরও কয়েকগুন বাড়িয়ে দিবে বলে মত প্রকাশ করেন বিশিষ্টজনেরা।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post