চট্টগ্রামে করোনা প্রাণ নিল মুক্তিযোদ্ধাসহ আরও দু’জনের

 

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ২০ মে, ২০২০ বুধবার ০৫:৪১ পিএম

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফিল্ড হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও চারজন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে রয়েছে একজন মুক্তিযোদ্ধাও।

মঙ্গলবার (১৯ মে) রাতে তাঁদের মৃত্যু হয়। এছাড়া করোনার উপসর্গ নিয়ে বুধবার কামাল নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার নাম রফিকুল আলম। তিনি মুক্তিযোদ্ধা সংসদ কোতোয়ালী থানা শাখার ডেপুটি কমান্ডার ছিলেন। ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে চট্টগ্রাম শহর কেন্দ্রিক বেশ কয়েকটি গেরিলা অপারেশনে নেতৃত্ব দেন তিনি। ভোর ৩টার দিকে হাসপাতাল থেকে বাসায় পাঠানোর ঘণ্টা দুয়েকের মধ্যে তার মৃত্যু হয়।

রফিকুল আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদুৎ বড়ুয়া বলেন, রাত তিনটার দিকে হাসপাতাল থেকে বাসায় নেয়ার পর মুক্তিযোদ্ধা রফিকুল আলমের মৃত্যু হয়। গতকাল রাতে তিনি কিছুটা অস্বাভাবিক আচরণ করছিলেন, কিন্তু অবস্থা ভালো ছিল। বারবার ভেন্টিলেটরে অক্সিজেন দেয়া হলেও তিনি অক্সিজেনের সরবরাহ লাইনটি খুলে ফেলছিলেন। পরে তাঁর পরিবারের সদস্যরা তাকে বাড়িতে নিয়ে যান।

তিনি আরও বলেন, আজ দুপুর ১২টার দিকে করোনা উপসর্গ নিয়ে কামাল নামের এক যুবক মারা গেছেন। গতকাল রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে অবস্থা খুব খারাপ ছিল।

এদিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক জামাল মোস্তফা বলেন, মঙ্গলবার রাতে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন দুজনের মৃত্যু হয়েছে। তারা করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তাঁদের একজনের বয়স ৫৫ অপরজনের ৫৮ বছর।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post