খাগড়াছড়িতে হত-দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক | আপডেট : ১৩ মে, ২০২০ বুধবার ০৫:৩০ পিএম

চলমান করোনা মহামারিতে হত-দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যহত রয়েছে। জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমান এর নির্দেশনায় গত ২৫ শে মার্চ ২০২০ তারিখ হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে।

এরই অংশ হিসেবে আজ সকালে খাগড়াছড়ি জেলার গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে জেলার লক্ষ্মীছড়ি উপজেলার বিভিন্ন দূর্গম পাহাড়ি এলাকায় অসহায়, দুঃস্থ ও কর্মহীন পরিবার এবং এতিমখানার মাঝে সেনাবাহিনীর পক্ষ হতে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে ছিলো চাল, ডাল, আটা, পেঁয়াজ, লবণ, তেল, আলু ইত্যাদি নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি যা একটি পরিবারের জন্য ১৫ দিন চলবে।

এ সময় লক্ষীছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল জাহাঙ্গীর আলম দূর্গম পাহাড়ী এলাকা ঘুরে ঘুরে অসহায়দের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

তিনি বলেন, করোনা যুদ্ধে শুরু থেকেই বাংলাদেশ সেনাবাহিনী দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে করে হতদরিদ্র মানুষেরা যেন অভুক্ত না থাকে এবং জীবিকার উদ্দেশ্যে বাসার বাইরে বের না হয়।

এসময় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং মাস্ক পরিধান করতে স্থানীয় জনসাধারণকে প্রেরণা প্রদান করেন তিনি।

সিটিজিসান ডটকম/আরএইচ

Print This Post