করোনা আক্রান্ত সন্দেহে বৃদ্ধার শেষকৃত্যের সময় পুলিশের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক | আপডেট : ২৯ এপ্রিল, ২০২০ বুধবার ০৪:৫০পিএম

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন এক বৃদ্ধার শেষকৃত্যের সময় পুলিশের ওপর হামলা হয়েছে ভারতে। মঙ্গলবার হরিয়ানার আম্বালা জেলার চাঁদপুরা গ্রামে এ ঘটনা ঘটে।

জেলার পুলিশ সুপার অভিষেক জরওয়াল বলেন, করোনাভাইরাসের কারণে হাসপাতালে মৃত্যুবরণকারীদের শেষকৃত্যের জন্য বিশেষ নির্দেশনা জারি করেছে সরকার। কোথায় শবদাহ করা হবে সেটাও ঠিক করে দিয়েছে কর্তৃপক্ষ।

অভিষেক জানান, সরকারি নির্দেশনা মেনে তারা চাঁদপুরায় শবদাহ করতে নিয়ে গেলে ক্ষুব্ধ হন গ্রামবাসী। নিজ গ্রামের বাসিন্দা নয় এমন কারও শেষকৃত্যে বাধা দেন তারা।

এ পুলিশ কর্তকর্তা বলেন, আমরা তাদের নিশ্চিয়তা দিয়েছি যে, সবধরনের সুরক্ষা ব্যবস্থা নেয়া হয়েছে। তারপরও তারা নিকটবর্তী রেললাইন থেকে পাথর তুলে পুলিশের ওপর নিক্ষেপ করতে শুরু করেন। এসময় পুলিশ সতর্কতামূলক কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং হালকা লাঠিচার্জ করে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অন্তত ৩০ জনকে আটক করেছে পুলিশ। শেষকৃত্য করা ওই নারীর ময়নাতদন্তে জানা গেছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।

ভারতে করোনার ভয়ে এ ধরনের হামলার ঘটনা আগেও দেখা গেছে। চলতি মাসের শুরুতেই চেন্নাইয়ে করোনায় মারা যাওয়ায় এক চিকিৎসকের মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্সে হামলা চলিয়েছিল জনতা। সূত্র: সিএনএন

সিটিজিসান/আরএইচ

Print This Post