ডিজিটাল এভিডেন্স সার্টিফিকেট অর্জন করেছেন রায়হাদ চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ০৩ মে ২০১৯, শুক্রবার ০৯:২০ পিএম |

চট্টগ্রাম : চট্টগ্রামে ‘ডিজিটাল এভিডেন্স’র ওপর প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট অর্জন করেছেন মহানগর দায়রা জজ আদালতের সহকারি পাবলিক প্রসিকিউটর এডভোকেট মো. রায়হাদ চৌধুরী রনি।

গতকাল (৩ মে) বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর নারী ও শিশু আদালতের বিচারপতি নুরুল ইসলাম মানিকের মাধ্যমে প্রশিক্ষণাথীদের এই সার্টিফিকেট প্রদান করে ‘দি ইউনাইটেড স্টেটস ডিপার্টমেন্ট অফ জাস্টিস’।

এদিকে ‘ডিজিটাল এভিডেন্স’র সার্টিফিকেট লাভ করায় শুক্রবার সকালে এক বিবৃতি বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন। এ ছাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সকল শিক্ষার্থীরাও অভিনন্দন জানান।

এর আগে, তথ্য প্রযুক্তির যুগে নানামূখী অপরাধসমূহ সহজে চিহ্নিত করার লক্ষ্যে গত ১০ এপ্রিল দু’দিনব্যাপি নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে চট্টগ্রামের বিচারপতি, ম্যাজিষ্ট্যাট, পুলিশ কর্মকর্তা ও পাবলিক প্রসিকিউটরদের ‘দি ইউনাইটেড স্টেটস ডিপার্টমেন্ট অফ জাস্টিস অফিস অফ ওভারসিস প্রসিকিউটোরিয়াল ডেভেলপমেন্ট, এ্যাসিস্টেন্স এন্ড ট্রেনিং, ঢাকা বাংলাদেশ’র উদ্যোগে দু’দিনব্যাপি ‘ডিজিটাল এভিডেন্স’ নিয়ে প্রশিক্ষণ দেয়। এতে প্রশিক্ষণার্থীরা আইন বিষয়ক জ্ঞান ও ডিজিটাল অপরাধ সমূহের ওপর প্রশিক্ষণ লাভ করেন।

সিএস/সিএম/এসআইজে

Print This Post