‘প্যারোলে বেগম জিয়ার মুক্তি রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়’

স্টাফ করেসপন্ডেন্ট | সিটিজিসান.কম

চট্টগ্রাম | ০৭ এপ্রিল ২০১৯, রবিবার ০৩:২০ পিএম |

ঢাকা: রাজনৈতিক প্রতিহিংসার কারণে এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে থেকে অসুস্থ হয়ে পড়ে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বেশ কয়েকটা রোগে আক্রান্ত। তাঁর প্যারোলে মুক্তির বিষয়টি রাজনৈতিক সিদ্ধান্তের বিষয় বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান এডভোকটে খন্দকার মাহবুব হোসেন।

রবিবার (৭ এপ্রিল) কুমিল্লার চৌদ্দগ্রামে হত্যা মামলায় দায়ের হওয়া মামলায় খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আপিল বিভাগেও বহালের পর সাংবাদিকদের একথা বলেন।

বিভিন্ন দেশে প্যারোলে রাজবন্দিদের মুক্তির বিভিন্ন উদাহরণ তুলে ধরে খালেদা জিয়ার এ আইনজীবী বলেন, বাংলাদেশ ছাড়াও ভারতে ও পাকিস্তানে প্যারোলে মুক্তির বহু নজির আছে। রাজবন্দিদের প্যারোলে মুক্তির ঘটনা প্রায়ই দেখা যায়। আমরা চাই সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আইনগতভাবে মুক্তি দেয়া হোক।

তিনি বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। সরকারের আবেদন ডিসমিসড করে জামিন বহাল রেখেছেন। সরকারের বাধার কারণে আইনি প্রক্রিয়ায় জামিন কঠিন হবে। এখনও তার দুটি মামলা পেন্ডিং আছে। তবে এর মধ্যে আর কোনো মামলা না দিলে ওই দুটি (জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট) মামলায় জামিন পেলে তিনি জেল থেকে বের হবেন।

খালেদা জিয়ার শারীরিক দিক বিবেচনায় নিয়ে সরকার তাকে শিগগিরই মুক্তি দেবে এমন আশা ব্যক্ত করেন বিএনপির এই নেতা।

সিএস/সিএম/এসআইজে

Print This Post